অনুব্রতর নকুল দানার পরিবর্তে মুড়ির মোয়ায় ভরসা লকেটের

274
অনুব্রতর নকুল দানার পরিবর্তে মুড়ির মোয়ায় ভরসা লকেটের/The News বাংলা
অনুব্রতর নকুল দানার পরিবর্তে মুড়ির মোয়ায় ভরসা লকেটের/The News বাংলা
Simple Custom Content Adder

লোকসভা ভোটের বাদ্যি বাজতে বাকি আর কয়েক ঘন্টা। তার আগেই বাংলার ভোট সংস্কৃতিতে উঠে এলো মুড়ির মোয়ার মাহাত্ম্য। ইতিমধ্যেই তৃণমূলের প্রভাবশালী নেতা অনুব্রত মন্ডলের হাত ধরে ভোট বাজারে বেশ নাম কুড়িয়েছে নকুল দানা। এবার তারই পাল্টা উঠে এলো মুড়ির মোয়া। অনুব্রতর নকুল দানাকে মুড়ির মোয়ায় পাল্টা দিলেন লকেট।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে মিমির বিজ্ঞাপনে মুখ ঢাকল যাদবপুর

বীরভূম আর অনুব্রত মন্ডল দুটো শব্দ যেনো একে অপরের পরিপূরক। অন্তত রাজনৈতিক মহলে বীরভূম মানেই প্রথমে উঠে আসে অনুব্রত মন্ডলের নাম, আর অনুব্রতর হাত ধরেই উঠে আসে নানান শব্দ বাহার। নারকেল মুড়ি, গুড় বাতাসা থেকে চড়াম চড়াম দাওয়াইয়ের সাথে সবচেয়ে শেষ সংযোজন হয়েছে নকুল দানা ও শলাকা।

আরও পড়ুনঃ মোদীকে আটকে দিল নির্বাচন কমিশন, ভোটের আগে জোর ঝটকা

ভোট বাজারে নকুল দানার মহিমা বারেবারেই উঠে এসেছে অনুব্রত মন্ডলের মুখে। নকুল দানাতেই ঘটে শরীরের সমস্ত রোগমুক্তি, এই ছোট্ট টোটকা অনুব্রতর দৌলতে এখন সকলেরই জানা। সাধারণ ভোটার তো বটেই, কেন্দ্রীয় বাহিনী থেকে নির্বাচন কমিশন, সবাইকেই নকুল দানা খাওয়ানোর নিদান দিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ প্রতিদিন মেক আপ ও ওয়াক্সিং করে সুন্দর চেহারা করেছেন মোদী, আক্রমণ কুমারস্বামীর

আর এবার নকুল দানাকে চ্যালেঞ্জ জানাতে তৈরি মুড়ির মোয়া। সৌজন্যে হুগলীর বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। অনুব্রতর বিরুদ্ধে ভাষা সন্ত্রাস ও ভয় দেখানোর অভিযোগ তুলে বুধবার লকেট বলেন, মানুষের এবার একমাত্র ভরসা হবে মুড়ির মোয়া। অনুব্রতর ভাষা সন্ত্রাস বাংলার সংস্কৃতি নয়, মুড়ির মোয়ার ওপর ভর করেই বাংলা তার হারানো সংস্কৃতির পুনরুদ্ধার করবে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ রাহুলের নির্বাচনী কেন্দ্র ওয়ানাড ভারতে নাকি পাকিস্তানে, সন্দেহ প্রকাশ অমিতের

বেশ কয়েক বছর ধরেই তৃণমূলের অনুব্রতকে পাল্টা দিচ্ছেন বিজেপির লকেট। লকেটকে আক্রমণ করে অশ্লীল কথাও বলেছেন অনুব্রত। সময়ে সময়ে পাল্টা দিয়েছেন লকেটও। এবার ফের অনুব্রতর নকুলদানাকে, মুড়ি মোয়া দিয়ে পাল্টা দিলেন লকেট। ভোট বাজারে পাল্টা অনুব্রত এবার লকেটকে কি বলেন তার জন্যই এখন অপেক্ষা।

আরও পড়ুনঃ রিগিং বন্ধ করে শান্তিপূর্ণ ভোট করাতে ৬টি বিশেষ অ্যাপস আনল নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন