ফণীর ক্ষয়ক্ষতি নিয়ে নরেন্দ্র মোদীর ডাকা বৈঠক বাতিল করল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

551
ফণীর ক্ষয়ক্ষতি নিয়ে নরেন্দ্র মোদীর ডাকা বৈঠক বাতিল করল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার/The News বাংলা
ফণীর ক্ষয়ক্ষতি নিয়ে নরেন্দ্র মোদীর ডাকা বৈঠক বাতিল করল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার/The News বাংলা

ফণীর ক্ষয়ক্ষতি নিয়ে মোদীর ডাকা বৈঠকে যাবেন না; মমতা বা রাজ্য সরকারের কোন আমলা। আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক। মুখ্যমন্ত্রীকে বাদ দিয়ে রাজ্যের মুখ্যসচিব ও অন্যান্য আমলাদের নিয়ে বৈঠক; করার মোদীর সিদ্ধান্তকেই বাতিল করে দিল মা মাটি মানুষের সরকার; গোপীবল্লভপুরে পরিষ্কার জানিয়ে দিলেন স্বয়ং মমতাই। মমতা বন্দ্যোপাধ্যায় ফণী নিয়েও রাজনীতি করছেন; দাবী বিজেপির।

সাইক্লোন ক্ষতিগ্রস্থ পরিস্থিতি নিয়ে ওড়িশা সরকারের সঙ্গে গতকালই আলোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার কলাইকুণ্ডায় পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে ফণী নিয়ে আলোচনা করতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু নির্বাচনের কাজে সরকারি আমলারা ব্যস্ত; বলে এই বৈঠক বাতিল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

আরও পড়ুনঃ রমজানে ভোটের সময় পরিবর্তনের দাবিকে নস্যাৎ নির্বাচন কমিশনের

সোমবার তমলুকে নির্বাচনী জনসভায়; নরেন্দ্র মোদী সরাসরি অভিযোগের আঙুল তোলেন মমতার দিকেই। বিজেপি অভিযোগ; রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছে; ভোটের কারণে প্রধানমন্ত্রীর বৈঠকে থাকতে পারবেন না রাজ্য সরকারের কোন প্রতিনিধি। বলাই যায়; ফণী পরবর্তী সময়েও রাজ্য বনাম কেন্দ্র সংঘাত শুরু হল।

যদিও রাজ্য সরকারের তরফ থেকে দাবি করা হয়েছে; ফণী ঘুর্ণী ঝড়ে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে জানতে ওড়িশার মুখ্যমন্ত্রীকে ফোন করেন প্রধানমন্ত্রী। কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে একবারও ফোন করার সৌজন্য দেখাননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ ব্যারাকপুরে তৃণমূল কর্মীদের সঙ্গে মারপিটে মুখ ফাটল বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের

রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকদের সঙ্গে; কলাইকুণ্ডায় আলোচনায় বসতে চেয়েছিলেন মোদী। কিন্তু রাজ্যের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে; ভোটের কাজে ব্যস্ত রয়েছেন আধিকারিকরা। তাই বৈঠক সম্ভব নয়। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে; ভোটের মধ্যে মোদীর সঙ্গে যুদ্ধের মেজাজ ধরে রাখতেই এই বৈঠক এড়াল রাজ্য।

আরও পড়ুনঃ একেই বলে একাই একশো, ১০০ ভোট দিলেন তৃণমূল নেতা মহারাজা নাগ

রাজ্য সরকারের এই অভিযোগের পরই; প্রধানমন্ত্রী দফতরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়; তারা দুবার নবান্নে ফোন করে জানিয়েছিলেন যে; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলতে চান। কিন্তু মুখ্যমন্ত্রী নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকার কারণে কথা বলা সম্ভব হয়নি।

তারপরই বাংলার রাজ্যপালের সঙ্গে কথা বলে; ফণী পরবর্তী অবস্থায় খোঁজ নেন প্রধানমন্ত্রী। সোমবার রাজ্যে দুটি জায়গাতে নির্বাচনী জনসভা করবেন মোদী। তমলুকে এই জনসভা থেকেই মমতাকে ফণী নিয়েও তোপ দাগেন মোদী। বললেন, মমতা অহঙ্কার রাজ্যের মানুষকে ফণীর ক্ষতি থেকেও মুক্তি দিল না।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন