কংগ্রেসকে ভোট দিয়ে মুসলিম ভোট ভাগ না করার আবেদন মায়াবতীর

405
কংগ্রেসকে ভোট দিয়ে মুসলিম ভোট ভাগ না করার আবেদন মায়াবতীর/The News বাংলা
কংগ্রেসকে ভোট দিয়ে মুসলিম ভোট ভাগ না করার আবেদন মায়াবতীর/The News বাংলা

উত্তরপ্রদেশের দেওবন্দে নির্বাচনী প্রচারে গিয়ে সংখ্যালঘু তাস খেললেন মায়াবতী। বিজেপি বিরোধী ভোট যাতে ভাগ না হয়, সেক্ষেত্রে মুসলিমদের ভোট কংগ্রেসকে না দিয়ে সপা(সমাজবাদী পার্টি) ও বসপার(বহুজন সমাজবাদী পার্টি) মহাজোটকে দিতে অনুরোধ করেন তিনি।

আরও পড়ুনঃ সাহস থাকলে কেরালা বা তামিলনাড়ু থেকে লড়ুন, মোদীকে চ্যালেঞ্জ শশীর

রবিবার উত্তরপ্রদেশের সাহারানপুরের দেওবন্দে মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টি ও অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির যৌথ জনসভা অনুষ্ঠিত হয়। সেখানেই প্রকাশ্য জনসভায় নির্বাচনী আচরণ বিধি না মেনেই মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে কংগ্রেসকে ভোট না দিয়ে মহাজোটকে ভোট দিতে বলেন।

আরও পড়ুনঃ নারদা-সারদার মূল পান্ডাকে কোলে নিয়ে ঘুরছেন মোদী, দিনভর তরজা মুকুল মমতার

মুসলিম ভোট ভাগ হলে সুবিধা পাবে বিজেপি, জনসভা থেকে সেই সূত্রই মায়াবতী স্মরণ করিয়ে দিলেন সংখ্যালঘুদের। এদিন কংগ্রেস ও বিজেপি উভয়কেই কটাক্ষ করেন মায়াবতী।

আরও পড়ুনঃ বারাসাত কেন্দ্রের বিজেপি ভোট প্রার্থী নিজেই কোনদিন ভোট দেননি ভারতে

মায়াবতী বলেন, উত্তরপ্রদেশে মহাজোট গঠন হবার পরেই ওই কেন্দ্রে মুসলিম প্রার্থী ঘোষণা করা হয়েছিল জোটের তরফে। পরে কংগ্রেস তাদের পক্ষ থেকেও মুসলিম প্রার্থী ঘোষণা করে। উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী লড়াইয়ে কংগ্রেস মহাজোটের সমকক্ষ নয়, তাই বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে মহাজোটকেই ভোট দিতে বলেন তিনি।

আরও পড়ুনঃ সব বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলে ভোট বন্ধ করে দেবার হুমকি লকেটের

বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মায়াবতী বলেন, বিজেপির ভ্রান্ত জনবিরোধী নীতির জন্যই বিজেপি পুনরায় আর ক্ষমতায় ফিরবে না। নরেন্দ্র মোদী সমস্ত প্রতিশ্রুতি পূরণে অসফল হয়েছে বলে তিনি মন্তব্য করেন। মায়াবতীর অভিযোগ, জনগনের উন্নয়ন না করে কোটি কোটি টাকা পাবলিসিটিতে খরচ করছে বিজেপি।

আরও পড়ুনঃ ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের গুরু পিত্রোদা

এদিকে ধর্মের ভিত্তিতে ভোট প্রার্থনা করায় মায়াবতীকে এক হাত নিয়েছেন সুব্রামনিয়াম স্বামী। মায়াবতীর মন্তব্যে নির্বাচনী আচরণ বিধি তোয়াক্কা করা হয়নি বলে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

আরও পড়ুনঃ কংগ্রেস নির্বাচনী ইস্তাহারকে প্রো জিহাদ ও অ্যান্টি ইন্ডিয়া বলে আক্রমণ কোয়েনা মিত্রের

আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী মহাজোট গঠন করেছে অখিলেশ যাদবের এসপি, মায়াবতীর বিএসপি ও অজিত সিংয়ের রাষ্ট্রীয় লোকদল। ৮০টি লোকসভা আসন বিশিষ্ট উত্তরপ্রদেশে এসপি, বিএসপি ও আরএলডির মধ্যে আসনরফা হয়েছে যথাক্রমে ৩৮, ৩৭ এবং ৩ টি আসনে।

আরও পড়ুনঃ লাইভ ডিবেটে অসহিষ্ণুতা, সঞ্চালক ও বিজেপি নেতার দিকে গ্লাস ছূঁড়লেন কংগ্রেস নেতা

২০১৪ লোকসভা নির্বাচনে মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টি সারা দেশে একাই ৫০৩ টি আসনে প্রার্থী দেয়। যদিও একজন প্রার্থীও কোনও আসনে জয়লাভ করতে পারেনি বিগত লোকসভা নির্বাচনে।

আরও পড়ুনঃ বিরিয়ানি নিয়ে হাতাহাতি কংগ্রেস সমর্থকদের মধ্যে, ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

উত্তরপ্রদেশে মোট ৭ দফায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ১১ই এপ্রিল থেকে ১৯শে মে পর্যন্ত। ভোট গননা এবং ফলাফল ঘোষণা হবে আগামী ২৩শে মে।

আরও পড়ুনঃ ভোটের মুখে তৃণমূল সভাপতির বাড়ি থেকে উদ্ধার অস্ত্র ও কোটি কোটি টাকা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন