কংগ্রেস স্বরাষ্ট্রমন্ত্রী বদল করত আমরা ঘরে ঢুকে মেরেছি, বললেন মোদী

264
কংগ্রেস স্বরাষ্ট্রমন্ত্রী বদল করত আমরা ঘরে ঢুকে মেরেছি, বললেন মোদী/The News বাংলা
কংগ্রেস স্বরাষ্ট্রমন্ত্রী বদল করত আমরা ঘরে ঢুকে মেরেছি, বললেন মোদী/The News বাংলা
Simple Custom Content Adder

কংগ্রেস স্বরাষ্ট্রমন্ত্রী বদল করত, আমরা ঘরে ঢুকে মেরেছি, শনিবার দিল্লি মেট্রোর ব্লু লাইনের সম্প্রসারিত অংশের উদ্বোধন অনুষ্ঠানে বিরোধীদের এভাবেই ঠুকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তানে বিমান হানার প্রমাণ চাওয়ায় মোদী শনিবার কংগ্রেসের তীব্র সমালোচনা করেন।

শনিবার দিল্লি মেট্রোর ব্লু লাইনের সম্প্রসারিত অংশের উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের বক্তব্যে তিনি কংগ্রেস সহ বিরোধীদের তুলধোনা করেন। পাকিস্তানে ঢুকে বিমান হানার বারবার প্রমাণ চাওয়ায় বিরোধীদের একচোট নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ এয়ার স্ট্রাইকের প্রমান চাইছেন নেতারা, লজ্জায় দল ছাড়লেন কংগ্রেসের সাধারণ সম্পাদক

শনিবার তিনি বলেন, “পুলওয়ামার আগেও দেশে অনেক জঙ্গি হানা হয়েছে। তখন সরকার শুধু স্বরাষ্ট্রমন্ত্রী বদল করেছে। জঙ্গিদের পাল্টা দেবার রাস্তায় হাঁটেনি, ভাবেওনি। এবার সেই চেনা রাস্তায় হাঁটেনি নয়া সরকার। স্বরাষ্ট্রমন্ত্রী বদলের পরিবর্তে পাকিস্তানের ঘরে ঢুকে মেরেছে আমাদের সেনা”। শনিবার দিল্লিতে বিরোধীদের এভাবেই বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ শহর কলকাতায় ১০০০ কেজি বিস্ফোরক উদ্ধার

বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর বিমানহানার পর সেখানে কত জঙ্গির মৃত্যু হয়েছে তা নিয়ে প্রশ্ন উঠছে বিরোধী শিবির থেকে। বারবার একই প্রশ্নে বিব্রত মোদী সরকার। তবে তাকে পাত্তা না দিয়ে এবার পাল্টা আক্রমণের পথে হাঁটলেন প্রধানমন্ত্রী। শনিবার তিনি বলেন, “সাতসকালে পাকিস্তানের কান্না শুনে সবাই জানল, পাকিস্তানে ভারত বিমান হানা চালিয়েছে। আর আমার দেশের বিরোধী নেতারা প্রমান চাইতে শুরু করে দিলেন”।

আরও পড়ুনঃ গুজরাতে বেহাল দশা কংগ্রেসের, বিজেপিতে দুই বিধায়ক

এদিন প্রধানমন্ত্রী বলেন, “এই টুকরে টুকরে গ্যাং-কে চিনে রাখুন। সাতসকালে প্রথম পাকিস্তানই জানিয়েছিল ভারতীয় সেনা আমাদের ঘরে ঢুকে মেরেছে। কিন্তু আমাদের দেশের এমন কিছু লোক রয়েছে যারা সকাল ৯টা বাজতেই বলা শুরু করে দিলেন জানিনা বালাকোট আসলে কোথায়, ওখানে আসলে হয়েছেটা কী”।

আরও পড়ুনঃ মোদীর উদ্বোধন করা সার্কিট বেঞ্চের ফের উদ্বোধন মমতার

এদিন নরেন্দ্র মোদী আরও বলেন, “দেশের সেনা তার কাজ করেছে। এই সময়ে দেশের নাগরিকদেরও একটা কর্তব্য রয়েছে। তাঁদেরও দেশ ও সেনার পাশে থাকতে হবে”। বিরোধীরা তাঁর সরকারের বিরুদ্ধে বলতে গিয়ে দেশের বিরুদ্ধে বলছেন বলেই দাবি করেন মোদী।

আরও পড়ুনঃ টিভি চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা

এরপরেই তিনি স্বরাষ্ট্রমন্ত্রী বদলের প্রসঙ্গে চলে যান। তিনি বলেন, “২০১০ সালে পুনের একটি বেকারিতে বোমা বিস্ফোরণ হয়েছিল। ওই বছরই বারাণসীতে বোমা ফেটেছিল। ২০১১ সালে মুম্বইয়ে বিস্ফোরণ হয়। দাদরে বোমা ফাটে, দিল্লি হাইকোর্টের সামনে বোমা বিস্ফোরণ হয়। ওইসব ঘটনার পর তখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী বদল হত। আমরা ঘরে ঢুকে মেরে এসেছি। আপনারাই বলুন এইরকম পরিস্থিতিতে মন্ত্রী বদল প্রয়োজন নাকি নীতি বদলের প্রয়োজন”।

আরও পড়ুনঃ ভারতীয় ক্রিকেটারদের মাথায় ভারতীয় সেনার টুপি

মুম্বই হামলার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, “২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলা হয়। গোটা বিশ্ব দেখেছিল। কিন্তু পাকিস্তানকে কী জবাব দিয়েছিল ভারত? আমাদের বায়ুসেনা বলেছিল আমাদের অনুমতি দিন। কিন্তু তাদের হাত-পা বেঁধে বলা হয়েছিল পরিস্থিতি মোকাবিলা করতে”। এরপরই মোদী বলেন, “আমরা সেনাকে আটকে রাখিনি। তাদের নিজস্ব সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিয়েছি”।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীকে ‘দেশ ও দলের পিতা’ বলল দক্ষিনের জোটসঙ্গী এআইএডিএমকে

বলা যায়, শনিবার দিল্লি থেকেই আগামী লোকসভা ভোটের প্রচারের মূল বিষয় জানিয়ে দিলেন নরেন্দ্র মোদী। ভারত-পাক সম্পর্ক, পুলওয়ামা জঙ্গি হামলা আর তার জবাবে ভারতের বিমান হানা, বিরোধীদের প্রমান চাওয়া এইসব কিছুই যে আগামী দিনে মোদীর প্রচারে উঠে আসবে সেটা শনিবার পরিস্কার হয়েই গেল।

পড়ুন প্রথম পর্বঃ শত্রুকে নিমেষে নিকেশ করে ভারতের সেরা ৯ কম্যান্ডো বাহিনী
পড়ুন দ্বিতীয় পর্বঃ শত্রুকে নিমেষে নিকেশ করে ভারতের সেরা ৯ কম্যান্ডো বাহিনী
পড়ুন তৃতীয় পর্বঃ শত্রুকে নিমেষে নিকেশ করে ভারতের সেরা ৯ কম্যান্ডো বাহিনী

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন