ভোটারদের উৎসাহিত করতে ‘পাকিস্তান জিন্দাবাদ’ শ্লোগান কাশ্মীরের বিধায়ক আকবর লোনের

418
ভোটারদের উৎসাহিত করতে 'পাকিস্তান জিন্দাবাদ' শ্লোগান কাশ্মীরের বিধায়ক আকবর লোনের//The News বাংলা
ভোটারদের উৎসাহিত করতে 'পাকিস্তান জিন্দাবাদ' শ্লোগান কাশ্মীরের বিধায়ক আকবর লোনের//The News বাংলা
Simple Custom Content Adder

বিতর্কে জড়ালেন জম্মু ও কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স দলের মুখপাত্র আকবর লোন। রবিবার কাশ্মীরের কূপওয়াড়ায় একটি প্রকাশ্য জনসভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ শ্লোগান দেন তিনি। উল্লেখ্য, আসন্ন ২০১৯ লোকসভা নির্বাচনে কূপওয়াড়া লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। এর আগেও বহুবার বিতর্কিত মন্তব্য করেছেন ওই বিধায়ক। এই ঘটনায় মুখ পুড়ল ফারুখ ও ওমর আব্দুল্লার ন্যাশনাল কনফারেন্স দলের।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

রবিবার কূপওয়াড়ায় একটি প্রকাশ্য জনসভায় ন্যাশনাল কনফারেন্সের কর্মী সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, বিজেপি কর্মীরা একবার তাকে ঘিরে “পাকিস্তান মুর্দাবাদ” শ্লোগান দিয়েছিল। বিজেপি কর্মীদের তিনি প্রত্যুত্তরে “পাকিস্তান জিন্দাবাদ” বলেছিলেন বলে তিনি আশ্চর্যজনক স্বীকারোক্তি করেন। জম্মু কাশ্মীর বিধানসভা এলাকায় এই ঘটনা ঘটেছিল বলে তিনি মন্তব্য করেন।

আরও পড়ুনঃ ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

বিতর্কিত দেশবিরোধী মন্তব্য করে এখানেই থেকে থাকেননি আকবর লোন। তিনি আরও বলেন, বিধানসভা ভবনের বাইরে সাংবাদিকরা তাকে শ্লোগানের ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি তাদের পুনরায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলেন। জম্মু ও কাশ্মীরে ওমর আবদুল্লাহ সরকারের মন্ত্রী ছিলেন এখন দলের মুখপাত্র আকবর লোন। মন্ত্রী থাকাকালিনও তিনি ভারত বিদ্বেষী মন্তব্য করতেন।

আরও পড়ুনঃ মুক্তির আগেই বিতর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক

এদিন তিনি আরও উল্লেখ করেন, পাকিস্তান সামগ্রিকভাবে মুসলিম রাষ্ট্র এবং পাকিস্তানের নামে বিরূপ বক্তব্য রাখা মানে নিজের সম্পর্কেই খারাপ কথা বলা। পাকিস্তানের নামে কেউ বিরূপ মন্তব্য করলে তিনিও তাদের ছেড়ে কথা বলবেন না বলে তিনি পুনরায় প্ররোচনামূলক মন্তব্য করেন। তিনি বলেন, আগে তিনি একজন মুসলমান। তাই পাকিস্তানের বিরুদ্ধে কোন কথা শুনবেন না।

আরও পড়ুনঃ পাকিস্তানে দুই হিন্দু নাবালিকাকে শ্লীলতাহানি ও জোরপূর্বক মুসলিম ধর্মান্তর

আকবর লোনের দল ন্যাশনাল কনফারেন্স এর আগে জন্মু কাশ্মীরের বিজেপি পিডিপি জোট সরকারকে কটাক্ষ করেছিল। জম্মু কাশ্মীরের জনসাধারণের জীবন যাত্রার মানের অবনতির জন্য তৎকালীন বিজেপি পিডিপি জোট সরকারকে কটাক্ষ করেন তিনি। উল্লেখ্য, গত বছর জুন মাসেই পিডিপির সাথে জোট থেকে বেরিয়ে আসে বিজেপি।

আরও পড়ুনঃ ইন্ডিয়ান আর্মি অফিসারদের কম্যান্ডো ট্রেনিং দিচ্ছেন এক নারী

বিতর্কিত মন্তব্যের পরেই বড়সড় অস্ত্র পেয়ে আসরে নামে বিজেপি। আকবর লোনের প্রার্থীপদ প্রত্যাহার সহ ন্যাশনাল কনফারেন্সের বিবৃতি দাবি করেছে বিজেপি। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, ভোটের আগে এরূপ মন্তব্য করে প্রকারান্তরে বিজেপির হাতেই ব্রহ্মাস্ত্র তুলে দিলেন ন্যাশনাল কনফারেন্সের ওই বিধায়ক। লজ্জায় মুখ পুড়ল ফারুখ ও ওমর আব্দুল্লার দলের।

আরও পড়ুনঃ বাবুলকে হারাতে ১ কোটি টাকার কাজের টোপ, বিতর্কিত ঘোষণা মেয়রের

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন