ইভিএম থেকে ব্যালটে ফিরে পিছবে না ভারত, লোকসভায় প্রধানমন্ত্রী মোদী

38374
ইভিএম অপপ্রচারে রাজ্যসভায় বিরধিদের তোপ মোদীর/The News বাংলা
ইভিএম অপপ্রচারে রাজ্যসভায় বিরধিদের তোপ মোদীর/The News বাংলা

বুধবার ইভিএম অপপ্রচারের বিরুদ্ধে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীদের উদ্দেশ্যে তিনি বলেন কংগ্রেস নিজেদের পরাজয়ের আত্মসমীক্ষা না করে; ইভিএম এর অপপ্রচার করছে।

রাজ্যসভায় প্রধানমন্ত্রী বলেন দেশের প্রতি প্রান্ত থেকে বিজেপি এনডিএ জিতেছে; এই জয়ের পিছনে মানুষের বিশ্বাস আছে। পরাজয়ের পরে ইভিএম অপপ্রচার করে দেশের মানুষের রায়কে অপমান করছে বিরোধীরা।

আরও পড়ুনঃ শহীদ সুনিল কালিতায় স্ত্রীকে অশ্লীল মন্তব্যে গ্রেফতার সাহিদ আব্বাস

এ প্রসঙ্গে তিনি আরও বলেন ইভিএম কংগ্রেস জমানাতেই স্বীকৃত। এখন কংগ্রেস পরাজিত হয়ে ইভিএম নিয়ে শোরগোল করছে। এর থেকে স্পষ্ট যে কংগ্রেস নিজেদের পরাজয় মেনে নিতে পারছে না।

প্রধানমন্ত্রী এও বলেন যে ইভিএম নিয়ে অপপ্রচারের জেরে বিভ্রান্ত হচ্ছে সাধারন জনগন। শুধু ইভিএম নয়; ভিভিপ্যাট নিয়েও মানুষের মনে বিভ্রান্তি ছড়ানোর রাজনীতি করছে বিরোধীরা।

আরও পড়ুনঃ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাশ্মীর সফর, সেনা জঙ্গির গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি

বিরোধীদের পরাজয় স্বীকার করার ক্ষমতা নেই বলেও মন্তব্য করেন নরেন্দ্র মোদী। কেন বারবার ‘গণতন্ত্র পরাজিত’ বলা হচ্ছে; এটা দেশের বিশাল জন-গণ-তন্ত্র কে অপমান করা।

বুধবার রাজ্যসভায় মোদী বলেন; এক সময় বিজেপিও হেরেছে; কিন্তু সেই পরাজয়কে স্বীকার করে নিয়েছে তারা। বর্তমান বিরোধীদের মত;
কখন বাহানা খোঁজেনি বিজেপি।

আরও পড়ুনঃ যে রাস্তায় নামাজ; সে রাস্তাতেই হনুমান চালিশা

বিরোধীদের তোপ দেগে প্রধানমন্ত্রী বলেন ‘ অহংকারের সীমা থাকা উচিত’; পরাজিত হবার পরে বিরোধীরা কোনরকম সৌজন্যবোধ দেখায়নি; এমনকি অভিবাদন জানাননি মানুষের রায়কে।

ইভিএম এর বদলে আবার ব্যালটে ফিরে যাবার প্রস্তাব খুবই হাস্যকর। আবার ব্যালটে ফিরে যাওয়া মানে দেশকে পিছনদিকে ঠেলে দেওয়া; যা কোনমতে হতে দেওয়া যাবে না।

আরও পড়ুনঃ জাতীয় গোঁফের দাবী উঠল সংসদে, অভিনন্দনকে নতুন স্বীকৃতি বিরোধীদের

দেশবাসীর প্রত্যাশা বিজেপি সরকার পূরণ করতে সক্ষম হয়েছে বলেই দেশের মানুষ এই দল্কে দ্বিতীয়বারের জন্য মনোনীত করেছে। সারা দেশে একছত্র ভাবে ক্ষমতায় এসেছে বিজেপি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন