বাংলা থেকে লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

1647
বাংলা থেকে লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী/The News বাংলা
বাংলা থেকে লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী/The News বাংলা

পশ্চিমবঙ্গ থেকে ভোটে দাঁড়াচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলা থেকে লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন নরেন্দ্র মোদী। এমনটাই জানালেন বিজেপি নেতা মুকুল রায়। শনিবার দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা ছিল। সেখানেই মোদীকে বাংলা থেকে ভোটে দাঁড়াবার অনুরোধ করেন মুকুল রায়ের নেতৃত্বে বঙ্গ বিজেপির নেতারা। প্রধানমন্ত্রী অনুরোধ শুনে হেসেছেন। না বা হ্যাঁ কিছুই বলেন নি। আর সেটা দেখেই বাংলা বিজেপির নেতাদের মনে হয়েছে, বাংলায় ভোটে দাঁড়ানো নিয়ে ভাবনা চিন্তা করছেন মোদী।

আরও পড়ুনঃ অভিষেকের পদযাত্রায় গরহাজির মুকুল পুত্র শুভ্রাংশু, রাজনৈতিক জল্পনা তুঙ্গে

শনিবার দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভাতেই মোদীকে বাংলার যে কোন একটি আসন থেকে দাঁড়ানোর প্রস্তাব দেন মুকুল রায়ের নেতৃত্বে বঙ্গ বিজেপির নেতারা। পরে মুকুল রায় বলেন, নরেন্দ্র মোদী হেসেছেন তাঁদের কথা শুনে। মুকুল রায় জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাঁদের কথা ভাবছেন।

অর্ণব উধাও রহস্যে আরও পড়ুনঃ নোডাল অফিসার স্বামীর উধাও হওয়া নিয়ে নির্বাচন কমিশনকে তোপ দাগলেন স্ত্রী অনিশা

মুকুল রায়ের বক্তব্যের পরেই রাজ্য জুড়ে প্রশ্ন উঠে গেছে, তাহলে কি পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী হচ্ছেন নরেন্দ্র মোদী? দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে প্রধানমন্ত্রী মোদীর সভা শেষ হতেই মুকুল রায়ের মন্তব্যে জল্পনা তুঙ্গে। সূত্রের খবর, রাজ্যের বাকি আসনগুলির মধ্যে কোনও একটিতে প্রার্থী হওয়ার জন্য নরেন্দ্র মোদীর কাছে আবেদন জানিয়েছে বঙ্গ বিজেপি।

আরও পড়ুনঃ মমতার সভা আলো করে বসে দাগী সমাজবিরোধী, নির্বাচন কমিশনে গেল বিরোধীরা

পশ্চিমবঙ্গে নিজেদের আসন বাড়াতে মরিয়া গেরুয়া শিবির চাইছে, মোদীকেই মুখ করে এগোতে। ঠিক যেমন কেরালায় রাহুল গান্ধীকে দাঁড় করিয়ে নিজেদের আসন বাড়াতে চাইছে কংগ্রেস। ঠিক সেই ভাবেই প্রধানমন্ত্রীকেই বাংলায় ভোটে দাঁড় করিয়ে রাজ্যে ভোট বৈতরণী পার করতে চাইছে বঙ্গ বিজেপি।

আরও পড়ুনঃ অর্জুন সিংহের হাত ধরে বিজেপিতে যোগ চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল কর্মীর

প্রসঙ্গত, রাজ্যে এখনও পর্যন্ত দু দফায় ভোট হয়েছে। সাত দফার দেশের ভোটে বাংলাতেও সাত দফায় ভোট হবে। শেষের দুদফার জন্য এখনও নমিনেশন দিতে পারেন যে কেউই। শেষ দু দফার ভোটে বাংলায় কোনও আসনে প্রার্থী হওয়ার জন্য মোদীকে অনুরোধ করেছে মুকুল রায়ের নেতৃত্বে বিজেপি নেতৃত্ব। ষষ্ঠ দফায় নমিনেশন পেশ করার শেষ তারিখ আগামী ২৩ শে এপ্রিল ও সপ্তম দফায় নমিনেশন পেশ করার শেষ তারিখ আগামী ২৯ শে এপ্রিল। ফলে ওই দুই দফায় এখনও নমিনেশন পেশ করতেই পারেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ দুদফায় ভোট থেকে শিক্ষা নিয়ে বাংলায় তৃতীয় দফায় সব বুথেই কেন্দ্রীয় বাহিনী

শনিবার বুনিয়াদপুরে সভা শেষ করে জনতার উদ্দেশে হাত নাড়তে নাড়তে মোদী যখন মুকুল রায়ের কাছে এগিয়ে আসেন, তখনই তাঁকে পশ্চিমবঙ্গ থেকে লোকসভায় প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করা হয় বলে জানান মুকুল রায় নিজেই। মুকুল রায়ের সঙ্গেই ছিলেন রাজ্যে বিজেপি পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তাঁরা সরাসরি নরেন্দ্র মোদীকে প্রস্তাব দেন বাংলা থেকে লড়ার জন্য।

আরও পড়ুনঃ পুরুলিয়ায় আবার বিজেপি কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

মোদীকে বলা হয়, প্রথম দু-দফার ভোটের পরই পরিস্থিতিটা অনেকখানি পরিষ্কার। এই পরিস্থিতি তিনি যদি বাংলা থেকে লড়েন, তাহলে বাংলায় আরও বেশি আসন পাবার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাবে। এরপরেই মোদী হেসে ফেলেন বলেই জানা যায়। আর এতেই আশায় বুক বেঁধেছেন বাংলার বিজেপি নেতারা। সেই আশার কথা সাংবাদিকদের বলেছেন মুকুল রায়ও। এখন দেখার এটাই যে বারাণসীর পাশাপাশি বাংলা থেকেও কোন আসনে সত্যি দাঁড়ান কিনা নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ দার্জিলিংয়ে আবার ভোট ঘোষণা করল নির্বাচন কমিশন, ১৯ মে পাহাড়ে ফের ভোট

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন