অভিষেকের পদযাত্রায় গরহাজির মুকুল পুত্র শুভ্রাংশু, রাজনৈতিক জল্পনা তুঙ্গে

653
অভিষেকের পদযাত্রায় গরহাজির মুকুল পুত্র শুভ্রাংশু/The News বাংলা
অভিষেকের পদযাত্রায় গরহাজির মুকুল পুত্র শুভ্রাংশু/The News বাংলা

ব্যারাকপুরে পদযাত্রা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, আর সেখানে গরহাজির বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়, যা ঘিরে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। তাহলে কি মত বদল করে বাবার মতই তৃণমূল ছাড়ার সিদ্ধান্ত নিলেন মুকুল পুত্র শুভ্রাংশু? উঠছে প্রশ্ন। শুরু হয়েছে জোর রাজনৈতিক জল্পনা।

আরও পড়ুনঃ বাংলা থেকে লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

শনিবার ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী দীনেশ ত্রিবেদীর সমর্থনে ব্যারাকপুরে অনুষ্ঠিত পদযাত্রায় অংশ নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু উল্লেখযোগ্য ভাবে সেখানে অনুপস্থিত ছিলেন মুকুল পুত্র তথা ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়। আর তাতেই শুভ্রাংশুর বিজেপি যোগের সম্ভাবনা দেখছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ মমতার সভা ছেড়ে চলে গেল মানুষ, মাঝপথে ভাষণ বন্ধ করে বসে পড়লেন মমতা

এই ব্যাপারে শুভ্রাংশুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শারিরীক অসুস্থতার কারনে তিনি পদযাত্রায় অংশ নিতে পারেননি। চিকিৎসকের পরামর্শ মতো তিনি এক সপ্তাহ বিশ্রাম নিচ্ছেন বলে জানান। এর সঙ্গে তাঁর তৃণমূল ছাড়ার কোন সম্পর্ক নেই বলেই জানিয়ে দিয়েছেন বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়।

আরও পড়ুনঃ মমতাকে বুঝতে আমারও ভুল হয়েছিল, মানুষের তো হবেই, বললেন মোদী

এদিকে পদযাত্রায় অংশ নেন উত্তর ২৪ পরগনার তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা জ্যোতিপ্রিয় মল্লিক। শুভ্রাংশুর এই পদযাত্রার অংশগ্রহনের ব্যাপারে তিনি জানান, পদযাত্রা শুরুর কিছুক্ষনের মধ্যেই শুভ্রাংশু সেখানে যোগ দেবেন। কিন্তু খাদ্যমন্ত্রীর বক্তব্যের সাথে বাস্তবের কোনও মিল পাওয়া যায়নি। আর এরপরেই শুরু হয়েছে জোর তরজা।

আরও পড়ুনঃ মমতার সভা আলো করে বসে দাগী সমাজবিরোধী, নির্বাচন কমিশনে গেল বিরোধীরা

এদিন কাঁচড়াপাড়ায় মুকুল রায়ের বাড়িতে তাকে শুভ্রাংশুর বিজেপিতে যোগদানের কথা জিজ্ঞেস করতেই মুকুল রায় উত্তরে বলেন, “সময়ের অপেক্ষা”। ফলে যে কোনও মুহূর্তে মুকুল রায় গেরুয়া শিবিরে ভিড়তে পারেন বলে জল্পনার পারদ চড়তে শুরু করেছে। মুকুলের এই মন্তব্যের পরেই, বিজেপি শিবির উল্লসিত বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায় এর গেরুয়া শিবিরে নাম লেখানোর আশায়।

আরও পড়ুনঃ অর্জুন সিংহের হাত ধরে বিজেপিতে যোগ চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল কর্মীর

এদিকে গতকালই বিকেলে কাঁচরাপাড়ায় মুকুল রায়ের বাড়িতে গিয়ে বিজেপিতে যোগ দেন বীজপুরের তৃণমূলের হেভিওয়েট যুব নেতা সুদীপ্ত দাস। বিজেপিতে যোগ দিয়েই তৃণমূলের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। থানা এবং পুলিশ তৃণমূলের দখলে চলে গেছে বলে তিনি মন্তব্য করেন। পুলিশ তাদের দায়িত্ব পালনের সময় তৃণমূলের হয়ে পক্ষপাতিত্ব করছে বলে এই যুবনেতা জানান।

অর্ণব উধাও রহস্যে আরও পড়ুনঃ নোডাল অফিসার স্বামীর উধাও হওয়া নিয়ে নির্বাচন কমিশনকে তোপ দাগলেন স্ত্রী অনিশা

স্থানিয় বাসিন্দারা কোনো বিপদে পড়লে তৃণমূলের জনপ্রতিনিধিদের পাওয়া যায়না বলে জানান তিনি। সুদীপ্তর সাথে তৃণমূল কংগ্রেস ছেড়ে প্রায় দুহাজার সদস্য বিজেপিতে যোগ দেন শনিবার। তবে মুকুল পুত্র শুভ্রাংশু রায় বাবার হাত ধরে পদ্ম শিবিরে এলে সেটাই হবে গেরুয়া শিবিরের কাছে বড় খবর। বিজেপি শিবিরেও প্রশ্ন উঠছে, নিজের ছেলেকেই কেন মুকুল বিজেপিতে আনতে পারছেন না? সেটাও থামবে।

আরও পড়ুনঃ দুদফায় ভোট থেকে শিক্ষা নিয়ে বাংলায় তৃতীয় দফায় সব বুথেই কেন্দ্রীয় বাহিনী
আরও পড়ুনঃ দার্জিলিংয়ে আবার ভোট ঘোষণা করল নির্বাচন কমিশন, ১৯ মে পাহাড়ে ফের ভোট

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন