ঘোড়া গাধা খচ্চর বিতর্কের পর গরুর গাড়িতে প্রচার, বিরোধী মতে মরার গাড়িতে তৃণমূল

170
ঘোড়া গাধা খচ্চর বিতর্কের পর গরুর গাড়িতে প্রচার, বিরোধী মতে মরার গাড়িতে তৃণমূল/The News বাংলা
ঘোড়া গাধা খচ্চর বিতর্কের পর গরুর গাড়িতে প্রচার, বিরোধী মতে মরার গাড়িতে তৃণমূল/The News বাংলা

তিনি মানেই প্রচারে অভিনবত্ব। কখনও হুড খোলা গাড়ি, কখনও খচ্চরের পিঠে চড়ে ভোট প্রচারের পর এবার গোরুর গাড়িতে। রবিবাসরীয় প্রচারে বেরিয়ে এবার সুসজ্জিত গোরুর গাড়িতে সওয়ার হয়ে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা তাঁর নির্বাচনী এলাকায় প্রচার চালালেন। তবে এখানেও বিতর্ক। বিজেপির তরফ থেকে বলা হয়েছে মরার গাড়ি।

আরও পড়ুনঃ সব বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলে ভোট বন্ধ করে দেবার হুমকি লকেটের

অসংখ্য দলীয় কর্মী সমর্থককে সঙ্গে নিয়ে রবিবার জয়পুর ব্লকের কুচিয়াকোল গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে ঘোরেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা। তৃণমূল প্রার্থী শ্যামল সাঁতরা ভোট প্রচারে বেরোনো মানেই মানুষের ঢল।

আরও পড়ুনঃ নারদা-সারদার মূল পান্ডাকে কোলে নিয়ে ঘুরছেন মোদী, দিনভর তরজা মুকুল মমতার

প্রত্যাশিতভাবে কুচিয়াকোলও তাঁকে নিরাশ করেনি। গ্রামে ঢুকে বার বার থামাতে হয়েছে গোরুর গাড়ি। মানুষ ছুটে এসেছেন ফুলের মালা নিয়ে। চন্দনের ফোঁটা, গলায় ফুলের মালা পরিয়ে শঙ্খ ও উলুধ্বণীর মাধ্যমে তাঁকে বরণ করে নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ বারাসাত কেন্দ্রের বিজেপি ভোট প্রার্থী নিজেই কোনদিন ভোট দেননি ভারতে

কয়েকদিন আগেই একটি প্রাণীর পিঠে চেপে ভোট প্রচারে বেরোন তিনি। তাঁর তরফ থেকে দাবি করা হয় সেটি ঘোড়া। বিরোধীরা বলে গাধার পিঠে চাপলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা। যদিও পরে প্রমাণ হয় সেটি খচ্চর।

আরও পড়ুনঃ নবরাত্রি উপলক্ষ্যে জোরপূর্বক দুই শতাধিক মাংসের দোকান বন্ধের অভিযোগ হিন্দু সেনার বিরুদ্ধে

এদিন গরুর গাড়ি সাজিয়ে তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা প্রচার করেন। তিনি বলেন, আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সারা রাজ্যের সাথে এই এলাকায় যে উন্নয়ন হয়েছে তা ইতিপূর্বে কখনো হয়নি। আমাদের নেত্রীকে দেখেই মানুষ জোড়া ফুল চিহ্নে ভোট দেবেন।

আরও পড়ুনঃ তিন তালাকের ব্যাপারে সরকারের হস্তক্ষেপ অনুচিত, বলছেন মুসলিম মহিলারা

আর এদিনও তাঁর সাজানো গরুর গাড়িকে ঠিক যেন মরার গাড়ি বলে কটাক্ষ করেছে বিরোধীরা। বিজেপির তরফ থেকে বলা হয়েছে, মরার গাড়িতে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা।

আরও পড়ুনঃ সাহস থাকলে কেরালা বা তামিলনাড়ু থেকে লড়ুন, মোদীকে চ্যালেঞ্জ শশীর

তবে তৃণমূলের তরফ থেকে এই মন্তব্যের তীব্র বিরোধীতা করা হয়েছে। বলা হয়েছে, হার নিশ্চিত জেনেই বিজেপি উল্টো পাল্টা বকছে। বিজেপি বলেছে, মানুষের হাসির খোরাক হচ্ছেন তৃণমূল প্রার্থী।

আরও পড়ুনঃ ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের গুরু পিত্রোদা

আপাতত গাধা ঘোড়া ও খচ্চর বিতর্কের পর এবার গরুর গাড়ি না মরার গাড়ি, এই বিতর্কে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা। তবে প্রচারে যে তিনি জাঁকিয়ে বসছেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুনঃ কংগ্রেস নির্বাচনী ইস্তাহারকে প্রো জিহাদ ও অ্যান্টি ইন্ডিয়া বলে আক্রমণ কোয়েনা মিত্রের

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন