ভোটের মুখে বাংলার সরকারি কর্মীদের জন্য দারুণ সুখবর

629
ভোটের মুখে বাংলার সরকারি কর্মীদের জন্য দারুণ সুখবর/The News বাংলা
ভোটের মুখে বাংলার সরকারি কর্মীদের জন্য দারুণ সুখবর/The News বাংলা

রাজ্য সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের জন্য সুখবর। তাঁদের ক্যাশলেস স্বাস্থ্যবিমা এক লক্ষ টাকা থেকে বেড়ে দেড় লক্ষ টাকা হল। তবে, নির্দিষ্ট কিছু হাসপাতালে এই সুবিধা মিলবে।

নির্বাচন ঘোষণার আগেই এই মর্মে সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, স্বাস্থ্যবিমার আওতায় এতদিন এক লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেস চিকিৎসা হত। চিকিৎসার খরচ এক লক্ষ টাকা ছাড়িয়ে গেলে অতিরিক্ত অর্থ উপভোক্তাকে দিতে হত। পরে নিজের দফতরে সেই সংক্রান্ত নথি পেশ করলে সেই টাকা রিইমবার্সমেন্ট করত অর্থ দফতর।

আরও পড়ুনঃ কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল

যদিও টাকা ফেরত পাওয়ার এই প্রক্রিয়া বেশ সময়সাপেক্ষ ছিল। তৃণমূল প্রভাবিত পশ্চিমবঙ্গ রাজ্য কর্মচারী ফেডারেশনের দাবি, নতুন ব্যবস্থায় চিকিৎসার খরচ দেড় লক্ষ টাকা পর্যন্ত হলে উপভোক্তাকে হাসপাতালের কোনও টাকা দিতে হবে না। এই প্রকল্পের আওতায় পরিষেবা দেওয়ার ক্ষেত্রে নথিভুক্ত হাসপাতালগুলি সরকারি নির্দেশ মেনে চিকিৎসা করে।

আরও পড়ুনঃ ঘাসফুলে ভোট দিলে শান্তি পাবে মায়ের আত্মা, সুচিত্রার নাম করে ভোট প্রার্থনা মুনমুনের

তাই দেড় লক্ষ টাকার ক্যাশলেস সুবিধা খুবই লাভজনক হবে। পশ্চিমবঙ্গ রাজ্য কর্মচারী ফেডারেশনের বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারি কর্মীদের প্রতিটি সমস্যা নিয়ে ওয়াকিবহাল। তাই তিনি সহানুভূতির সঙ্গে বিষয়টি বিবেচনা করেছেন এবং ক্যাশলেস চিকিৎসার ঊর্ধ্বসীমা বাড়িয়েছেন।

আরও পড়ুনঃ মমতার দাবি না মেনে জঙ্গলমহল থেকে ৩০ কোম্পানি বাহিনী তুলছে নির্বাচন কমিশন

তবে ভোটের মুখে এটা নিয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হল বলেই জানিয়েছে বিজেপি সহ বিরোধীরা। তবে সাধারণ মানুষের স্বার্থে এই নিয়ে নির্বাচন কমিশনে কোন অভিযোগ করা হবে না বলেই আপাতত জানিয়েছে বিরোধীরা।

আরও পড়ুনঃ মোদী সরকারের উদ্যোগে ইউনেস্কোর কালচারাল হেরিটেজ সম্মান মনোনয়নে বাংলার দুর্গাপূজা

এই ঘোষণায় রাজ্যের বর্তমান রাজ্য সরকারি কর্মচারী ও আবসর নেওয়া পেনশনভোগীদের জন্য খুশির খবর নিয়ে এসেছে। ক্যাশলেশ পরিষেবার এই উচ্চ সীমা বাড়ানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য কর্মচারী ফেডারেশন সহ প্রায় সব সরকারি কর্মীদের সংগঠন।

আরও পড়ুনঃ চিত্র পরিচালক, লেখক ও বিজ্ঞানীদের পর এবার ৬০০ নাট্যকর্মী ঘৃণার রাজনীতির বিরুদ্ধে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন