ঘাসফুলে ভোট দিলে শান্তি পাবে মায়ের আত্মা, সুচিত্রার নাম করে ভোট প্রার্থনা মুনমুনের

447
ঘাসফুলে ভোট দিলে শান্তি পাবে মায়ের আত্মা, সুচিত্রার নাম করে ভোট প্রার্থনা মুনমুনের/The News বাংলা
ঘাসফুলে ভোট দিলে শান্তি পাবে মায়ের আত্মা, সুচিত্রার নাম করে ভোট প্রার্থনা মুনমুনের/The News বাংলা
Simple Custom Content Adder

ঘাসফুলে ভোট দিলে শান্তি পাবে মায়ের আত্মা, সুচিত্রার নাম করে ভোট প্রার্থনা আসানসোলের তৃণমূল প্রার্থী মুনমুন সেনের। আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক। বিজেপির তরফ থেকে তীব্র প্রতিবাদ জানান হয়েছে এই নিয়ে।

আরও পড়ুনঃ চিত্র পরিচালক, লেখক ও বিজ্ঞানীদের পর এবার ৬০০ নাট্যকর্মী ঘৃণার রাজনীতির বিরুদ্ধে

ভোট প্রচারে মায়ের নাম খাটিয়ে ভোট চাইলেন আসানসোলের তৃণমূল কংগ্রেস প্রার্থী মুনমুন সেন। বৃহস্পতিবার আসানসোলের একটি নির্বাচনী জনসভায় মুনমুন জনসাধারণের উদ্দেশ্যে বলেন, তারা যেন তৃণমূল কংগ্রেসের প্রতীক ঘাসফুলে ভোট দেয়। তাহলেই তার মা সুচিত্রা সেনের আত্মা শান্তি পাবে।

আরও পড়ুনঃ চিত্র পরিচালক ও লেখকদের পর ঘৃণার রাজনীতি নিয়ে সরব দেশের সেরা বিজ্ঞানীরা

উল্লেখ্য, গতকালই ছিল বাংলার মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন। আর জন্মদিনেই সুচিত্রা সেনের আবেগকে কাজে লাগালেন আসানসোলের তৃণমূল প্রার্থী। এবারে তার মায়ের জন্মদিন জনসাধারণের সাথে ভাগ করে কাটাবেন বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুনঃ ঘৃণার রাজনীতির বিরুদ্ধে ভোট দেওয়ার আবেদন জানালেন দেশের ২০০ জন লেখক

কিন্তু মহানায়িকা তো কোনও দলের নন। যেকোনও রাজনৈতিক মতামত নির্বিশেষে আমজনতার মধ্যে তিনি সমান জনপ্রিয়৷ রাজনীতির মঞ্চে প্রয়াত মহানায়িকার নাম নিয়ে ভোট প্রার্থনাকে রাজনৈতিক দেউলিয়াপনা বলে মন্তব্য করেছে বিরোধীরা।

আরও পড়ুনঃ কেরালার ওয়াইনডে মনোনয়ন জমা দিয়ে আমেঠীতে হার পাকা করল রাহুল

২০১৪ সালেই বাঁকুড়া লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন মুনমুন সেন। কিন্তু ৫ বছরে বাঁকুড়ায় মুনমুনকে নিয়ে বেড়েছে ক্ষোভ। পাওয়ার থেকে না পাওয়ার সংখ্যাই বেশি। এবার মুনমুনকে আসানসোলে গতবারের বিজেপির তফরে নির্বাচিত সাংসদ বাবুল সুপ্রিয়ের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন মুনমুন।

আরও পড়ুনঃ অগাস্টা ওয়েস্টল্যান্ড হেলিকপ্টার দুর্নীতিতে ইডির চার্জশিটে সনিয়া ঘনিষ্ঠ আহমেদ প্যাটেল

আর শুরু থেকেই এবার মহানায়িকা সুচিত্রা সেনকে সামনে রেখে ভোট যুদ্ধে নেমেছেন মেয়ে মুনমুন। লোকসভাতে ৫ বছরে পারফরম্যান্স শুন্য হওয়াতেই মহানায়িকা সুচিত্রা সেনকে নিয়ে টানাটানি করতে হচ্ছে প্রার্থীকে, এমনটাই অভিযোগ বিজেপির তরফ থেকে। নিজের মায়ের কথা বলে কোন অন্যায় করেননি মুনমুন, পরিস্কার জানিয়ে দিয়েছে তৃণমূল।

আরও পড়ুনঃ প্রথম দফার ভোটে বাংলায় অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

সবমিলিয়ে এবার বাংলা ফিল্মে চর্চার মতই ভোট যুদ্ধেও আছেন সুচিত্রা সেন। এখন দেখার মহানায়ক উত্তমকুমারকেও কেউ ভোট যুদ্ধে নামায় কিনা। তাহলে পর্দা থেকে ভোটে ফিরবে স্বর্ণ যুগের সেই অবিস্মরণীয় জুটি। আপাতত মমতার হয়ে আসানসোলের ভোটে পথে একাই লড়ে যাচ্ছেন মহানায়িকা সুচিত্রা সেন।

আরও পড়ুনঃ মমতার দাবি না মেনে জঙ্গলমহল থেকে ৩০ কোম্পানি বাহিনী তুলছে নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন