মুখ পুড়ল বাংলার, হাসপাতাল কাণ্ডে নিন্দায় সরব দেশ ও বিশ্বের চিকিৎসক মহল

521
মুখ পুড়ল বাংলার, হাসপাতাল কাণ্ডে নিন্দায় সরব বিশ্বের চিকিৎসা মহল/The News বাংলা
মুখ পুড়ল বাংলার, হাসপাতাল কাণ্ডে নিন্দায় সরব বিশ্বের চিকিৎসা মহল/The News বাংলা
Simple Custom Content Adder

মুখ পুড়ল বাংলার; এনআরএস হাসপাতাল কাণ্ডে নিন্দায় সরব বিশ্বের চিকিৎসা মহল। জুনিয়র ডাক্তারদের সমর্থনে পাকিস্তানেও ডাক্তারদের মিছিল। দিল্লির এমসের ডাক্তাররাও প্রতিবাদে সামিল। নিন্দায় সরব; World Medical Association বা বিশ্ব মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

গণ ইস্তফা দিতে শুরু করলেন এনআরএস হাসপাতালের ডাক্তাররাও

কলকাতার নীলরতন হাসপাতালে জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায়ের উপরে হামলার ঘটনার; নিন্দায় সরব হয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। পশ্চিমবঙ্গের ঘটনার রেশ; এবার দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও। এনআরএসে জুনিয়র ডাক্তারদের উপরে হামলার নিন্দায় সরব হল; World Medical Association বা বিশ্ব মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মমতার হুঁশিয়ারিকে পাত্তা না দিয়ে আন্দোলন চালিয়ে যাবার সিদ্ধান্ত ডাক্তারদের

জাপানের টোকিওয় বিশ্ব মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভা থেকে; পশ্চিমবঙ্গের এনআরএস হাসপাতালে জুনিয়র ডাক্তারদের উপর; হামলার ঘটনার নিন্দা করলেন প্রেসিডেন্ট ইলেক্ট ও সাধারণ সম্পাদক।

আরও পড়ুনঃ মমতার হুশিয়ারির পরে, পুলিশের সামনেই আন্দোলনকারী ডাক্তারদের উপর ফের বহিরাগত হামলা

সাধারণ সম্পাদকের কথায়,”স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে হিংসা প্রত্যাশিত নয়। এতে সুচিকিত্সা মেলে না। হাসপাতালকে হিংসামুক্ত করতে হবে। সবরকম নিরাপত্তা নিশ্চিত করা দরকার। হাসপাতালে কোনওরকম হিংসা কাম্য নয়”।

আরও পড়ুনঃ এসএসকেএমে মেজাজ হারালেন মমতা, বিজেপির উত্থানেই কি বিপর্যস্ত

বিশ্ব মেডিক্যাল অ্যাসোসিয়েশন সভাপতিও বলেন; “স্বাস্থ্য ক্ষেত্রে হিংসার প্রবণতা রয়েছে বিশ্বজুড়ে। এই ধরনের ঘটনার নিন্দা করা উচিত। ভারতে সম্প্রতি যা ঘটেছে, তা কাম্য নয়। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনকে সমর্থন করছি”।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মমতার হুঁশিয়ারির প্রতিবাদে এবার গণ ইস্তফা ডাক্তারদের

জুনিয়র ডাক্তারদের সমর্থনে পাকিস্তানেও ডাক্তারদের মিছিল হয়। সেখানেও উই ওয়ান্ট জাস্টিস; আওয়াজ তোলা হয়। ভারতের বিভিন্ন রাজ্যে সরকারি ও বেসরকারি হাসপাতালে; বাংলার জুনিয়র ডাক্তারদের সমর্থনে ডাক্তারদের মিছিল বের করা হয়। সবমিলিয়ে ভারত ও বিশ্বের দরবারে মাথা হেঁট বাংলার চিকিৎসা পরিষেবার।

ডাক্তারদের উপর হামলা ও তারপর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের; আর একটি হাসপাতালে গিয়ে ডাক্তারদের হুঁশিয়ারি দেওয়া নিয়ে সরব হয়েছেন গোটা দেশের চিকিৎসক মহল। দিল্লির এইমস হাসপাতালের ডাক্তাররাও; শুক্রবার এই ঘটনার প্রতিবাদে একদিনের কর্মবিরতির ডাক দিয়েছেন।

সবমিলিয়ে দেশ ও বিশ্বের দরবারে মুখ পুড়ল বাংলার চিকিৎসা পরিষেবা ও রাজ্য সরকারের চূড়ান্ত অদক্ষতার; এমনটাই মনে করছে দেশের রাজনৈতিক ও প্রশাসনিক মহল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন