বিজেপি ১২৫ এর বেশি আসন পাবে না, চন্দ্রবাবুর সভায় হিসাব দিলেন মমতা

498
বিজেপি ১২৫ এর বেশি আসন পাবে না, চন্দ্রবাবুর সভায় হিসাব দিলেন মমতা/The News বাংলা
বিজেপি ১২৫ এর বেশি আসন পাবে না, চন্দ্রবাবুর সভায় হিসাব দিলেন মমতা/The News বাংলা

রীতিমত হিসাব কষে দেখিয়ে দিলেন যে নরেন্দ্র মোদী আর ভারতের প্রধানমন্ত্রী হচ্ছেন না। আর অবধারিতভাবে রবিবার বিশাখাপত্তনমে এই হিসাব কষলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের দূর্ভাগ্য মোদী প্রধানমন্ত্রী, চন্দ্রবাবুর সভায় বললেন মমতা। ১২৫ এর বেশি আসন পাবে না বিজেপি, এদিন ঘোষণা মমতার।

আরও পড়ুনঃ আমেঠীর মানুষের প্রশ্নের জবাব এড়াতেই কেরালা থেকে লড়ছেন রাহুল, কটাক্ষ অমিতের

অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর বিশেষ আমন্ত্রণে আজ, রবিবার বিশাখাপত্তনমে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে হল বিরোধীদের সমাবেশ। ফারুক আবদুল্লা থেকে শুরু করে এইচ ডি দেবগৌড়া, অরবিন্দ কেজরিওয়াল–‌সহ জাতীয় নেতারা উপস্থিত ছিলেন। নির্বাচন ঘোষণার পর এটিই প্রথম বিজেপি–‌বিরোধী সমাবেশ। এই মঞ্চ থেকে এবার সরাসরি মোদী–‌বিদায়ের ডাক দেওয়া হল।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় বাহিনী নিয়ে মমতা ও রাজনাথের স্বরাষ্ট্র দফতরের চরম সংঘাত

বিশাখাপত্তনমে এখন প্রচণ্ড গরম। তাই সভা শুরু হল সন্ধ্যা ৬ টার পর। রবিবার সকালেই রওনা দেন মুখ্যমন্ত্রী। বিজেপি–বিরোধী মহাজোটে প্রথম থেকেই মমতার পাশে থেকেছেন নাইডু। ১৯ জানুয়ারি ব্রিগেডের বিরোধী সমাবেশ ছাড়াও বেশ কয়েকবার কলকাতায় এসে তিনি মমতার সঙ্গে দেখা করেছেন।

আরও পড়ুনঃ মোদীকে পুনরায় নির্বাচিত না করলে দেশ সংকটে পড়বে, মন্তব্য হেমা মালিনীর

জোট শক্তিশালী করা নিয়ে বৈঠক হয়েছে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার এবং সিবিআইয়ের সঙ্গে সংঘাতের সময় মমতার ধর্নাতেও এসেছিলেন নাইডু। তাঁর অনুরোধেই মমতা ধর্না তুলে নেন সেই সময়। আর এবার ভোট ঘোষণার পর এই প্রথম হল মহাজোটের সভা।

আরও পড়ুনঃ সেনার খাবারের মান নিয়ে প্রশ্ন তোলা তেজ বাহাদুর বারাণসীতে প্রার্থী মোদীর বিরুদ্ধে

এদিন মমতা অভিযোগ করেছেন, “সেনাবাহিনী নিয়ে বিজেপি রাজনীতি শুরু করেছে। দেশের অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়েছে। তাই ওরা যতই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করুক, তা সম্ভব না”। সম্প্রতি একটি হিসেব দিয়ে মমতা দেখিয়েছেন, রাজ্যওয়াড়ি হিসেবে বিজেপি–র জেতার কোনও আশাই নেই।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় বাহিনীর গতিবিধির খবর আসবে ভারতী ঘোষের কাছে, ফের বাহিনী বিতর্ক

এদিনও সেই একই হিসাব দিলেন মমতা। দক্ষিণ থেকে বাংলায় ১৯১ টি আসন আছে। ২০১৪ প্রবল মোদী ঝড়েও এই ১৯১ আসনে মাত্র ২১ টি পেয়েছিল বিজেপি। এবার মোদী ঝড় নেই, তাই ওই ২১ টাও বিজেপি আর পাবে না বলেই জানালেন মমতা।

আরও পড়ুনঃ ইস্কন রাজনৈতিক নিরপেক্ষ সংস্থা, নাম জড়িয়ে প্রচার উদ্দেশ্যমূলক, বিবৃতি ইস্কনের

আবার উত্তরপ্রদেশে অখিলেশ মায়াবতী জোট হওয়ায় ওখানেও ৮০ আসনের মধ্যে কিছুই পাবে না বলেই জানিয়েছেন মমতা। কর্ণাটক সহ মধ্য ও দক্ষিণের অনেক রাজ্যেই বিজেপি তেমন আসন পাবে না বলেই মত মমতার। ফলে সব মিলিয়ে মোদী আর ফিরছেন না বলেই এদিন জানিয়ে দেন মমতা।

আরও পড়ুনঃ অধীর গড়ে ভোটমঞ্চে প্রচারের আলোয় আর্য সমাজের প্রচারক শ্রী কৃষ্ণ মহারাজ

সব মিলিয়ে গোটা দেশে ১২৫ এর বেশি আসন পাবে না বলেই এদিন জানালেন মমতা। পুরো হিসাব দিলেন কোথায় কত আসন পাবে বিজেপি। এদিনও গোটা ভাষণে মোদীকেই আক্রমনের লক্ষ্য হিসাবে বেছে নেন মমতা।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীর কবিতায় গান গাইলেন লতা মঙ্গেশকর

জোট ক্ষমতায় এলে তারপর প্রধানমন্ত্রী কে হবেন তা ঠিক করা হবে বলেই জানান মমতা। মমতার সুরেই এদিন বিজেপি ও মোদীকে আক্রমন করলেন বাকি মহাজোটের নেতারা।

আরও পড়ুনঃ পাক জঙ্গিদের সাহায্যকারি দেশের বিশ্বাসঘাতকদের খুঁজতে ৮ সদ্যসের গোয়েন্দা দল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন