নরেন্দ্র মোদীর কবিতায় গান গাইলেন লতা মঙ্গেশকর

472
নরেন্দ্র মোদীর কবিতায় গান গাইলেন লতা মঙ্গেশকরThe News বাংলা
নরেন্দ্র মোদীর কবিতায় গান গাইলেন লতা মঙ্গেশকরThe News বাংলা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কবিতাকেই এবার গানের ভাষা করলেন ‘সুরসম্রাজ্ঞী’ লতা মঙ্গেশকর। আর নিমেষেই ভাইরাল লতাজি ও মোদীজির দেশাত্মবোধক এই কবিতা-গান।

আরও পড়ুনঃ ইস্কন রাজনৈতিক নিরপেক্ষ সংস্থা, নাম জড়িয়ে প্রচার উদ্দেশ্যমূলক, বিবৃতি ইস্কনের

পুলওয়ামা হামলার পর পাকিস্তানের বালাকোটে জঙ্গি ঘাঁটি লক্ষ করে আক্রমণ চালায় ভারত। রাজস্থানের চুরুতে এক সভায় গিয়ে সেই কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা জানান পুলওয়ামা হামলায় নিহত জওয়ানদের। সেই ভাষণ ও তার মধ্যে বলা কবিতা অনুপ্রেরণা হয়ে উঠল লতা মঙ্গেশকরের।

আরও পড়ুনঃ সেনার খাবারের মান নিয়ে প্রশ্ন তোলা তেজ বাহাদুর বারাণসীতে প্রার্থী মোদীর বিরুদ্ধে

মোদীর কবিতাকে ব্যবহার করে তৈরি হয়ে গেল একটি গানও। গানের সুর দেন ময়ূরেশ পাই। শনিবার সেই গানটি টুইট করেন ভারতরত্ন লতা মঙ্গেশকর। নিমেষে গোটা দেশে ছড়িয়ে পড়ে সেই ভিডিও।

আরও পড়ুনঃ ২৩ আসনেই জয় নিশ্চিত, বাংলা দখলের লক্ষ্যে অবিচল অমিত শাহ

পুলওয়ামা হামলার পর বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিল ভারতীয় বায়ুসেনা। তারপর নরেন্দ্র মোদী হুঙ্কার দিয়েছিলেন, ‘মাটির শপথ করে বলছি, আমি দেশকে রুখতে দেব না, ঝুঁকতে দেব না’। প্রধানমন্ত্রী সেই কথায় প্রভাবিত হয়েছেন সুর সম্রাজ্ঞী। মোদীর হুঙ্কারই নিজের কণ্ঠে গেয়েছেন লতা মঙ্গেশঙ্কর।

আরও পড়ুনঃ লোকসভা নির্বাচনে বাংলায় বিপুল উত্থান পদ্মের, ইঙ্গিত সমীক্ষায়

বিশ্ব বিখ্যাত গায়িকা লতা মঙ্গেশকর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কবিতা ‘সৌগন্ধ হে মুঝে ইস মিট্টি কা” কে নিজের সূর দিলেন। উনি এই গানের ভিডিও নিজের টুইটারে শেয়ার করেন।

আরও পড়ুনঃ মোদীকে পুনরায় নির্বাচিত না করলে দেশ সংকটে পড়বে, মন্তব্য হেমা মালিনীর

ওই ভিডিওতে প্রথমেই লতা মঙ্গেশকরের কিছু কথা ভেসে ওঠে, যেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনে ওনার এক কবিতাকে গানের সূর দেওয়ার কথা বলেন। তিনি ওই কবিতার জন্য নরেন্দ্র মোদীকে ধন্যবাদ ও জানান। উনি সেই কবিতাকে গানের রূপ দিয়ে দেশের জওয়ানদের সমর্পিত করেন।

আরও পড়ুনঃ মোদীর ব্রিগেড সভার অনুমতি নির্বাচন কমিশনে পাঠিয়ে দিল সেনা

সেই ভিডিওকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করে লেখেন, “মনের অন্দর থেকে বেরানো এই গান, আপনার স্নেহ আর আশীর্বাদ আমার জন্য অনুপ্রেরণা”।

আরও পড়ুনঃ দাঙ্গায় মদত দেওয়ার অভিযোগে হার্দিকের নির্বাচনে লড়তে নিষেধাজ্ঞা গুজরাট হাইকোর্টের

প্রসঙ্গত আগামী ৫ই এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক মুক্তি পাচ্ছে। ওই সিনেমায় প্রথম গান ‘সৌগন্ধ হে মুঝে ইস মিট্টি কা’ কবিতার উপরেই আধারিত। এই গান বিগত ২৩ মার্চ মুক্তি পেয়েছিল।

আরও পড়ুনঃ মদ বিক্রিতে ১০ হাজার কোটি টাকার সর্বকালিন রেকর্ড গড়ল মা মাটি মানুষের সরকার

আসলে নিজের কবিতা থেকেই ভাষণে কয়েকটি লাইন উদ্ধৃত করেছিলেন নরেন্দ্র মোদী। আরএসএসের প্রচারক থাকাকালীন কবিতা লিখছেন ‘নমো’। সেই কবিতাগুলি বই আকারেও প্রকাশিত হয়েছে। ‘সৌগন্ধ মুঝে ইস মিট্টি কি…’ তেমনই একটি কবিতা। ওই কবিতার একটি অংশ গেয়েছেন লতা মঙ্গেশকর।

আরও পড়ুনঃ প্রিয়াঙ্কার অযোধ্যা ভ্রমন রাজনৈতিক গিমিক, ভোটে লাভ হবে না বললেন আনসারী

বিমান হানার পর রাজস্থানের চুরুতে মোদী বলেছিলেন, “২০১৪ এর সেই শব্দগুলোকে মা ভারতীর বীরদের নমন করে আজ আবার পুনরায় বলছি, সৌগন্ধ মুঝে ইস মিট্টি কা, ম্যায় দেশ নেহি মিটনে দুঙ্গা, ম্যায় দেশ নেহি রুকনে দুঙ্গা, মেরা বচন হেয় ভারত মা কো। তেরা শিশ নেহি ঝুকনে দুঙ্গা”।

আরও পড়ুনঃ সামাজিক বাধা ভেঙে এভারেস্ট জয়ের লক্ষ্যে শেরপাদের বিধবা স্ত্রী

লতা মঙ্গেশকরের ভিডিও বার্তা, “কিছুদিন আগে নরেন্দ্র মোদীর ভাষণ শুনছিলাম। উনি একটি কবিতার কয়েকটি পংক্তি বলেছিলেন। যা মনে হল সকল ভারতীয়র মনের কথা। আমার মনকেও ছুঁয়ে গিয়েছে। ওই কবিতাটি রেকর্ড করেছি। গানটি সমর্পিত করছি দেশের বীর জওয়ানদের। জয় হিন্দ”।

আরও পড়ুনঃ ইচ্ছেমত ফেসবুক ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করতে চলেছে কর্তৃপক্ষ

গানের শুরুর আগে তাঁর এই বক্তব্য জানিয়ে তাঁর টুইট ভাইরাল হয়ে যায়। লতা মঙ্গেশকরের এই গান শুনে আপ্লুত প্রধানমন্ত্রীও। পাল্টা ট্যুইট করে জানিয়েছেন, “এই গানের মধ্যে দিয়ে আপনার স্নেহ ও আশীর্বাদ আমার কাছে প্রেরণা হয়ে থাকবে”।

আরও পড়ুনঃ পাক জঙ্গিদের সাহায্যকারি দেশের বিশ্বাসঘাতকদের খুঁজতে ৮ সদ্যসের গোয়েন্দা দল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন