শাসকের মামলায় আদালতে হাজিরা দেবেন বিজেপির কৈলাশ বিজয়বর্গীয়

216
শাসকের মামলায় আদালতে হাজিরা দেবেন বিজেপির কৈলাশ বিজয়বর্গীয়/The News বাংলা
শাসকের মামলায় আদালতে হাজিরা দেবেন বিজেপির কৈলাশ বিজয়বর্গীয়/The News বাংলা
Simple Custom Content Adder

বাংলায় বিজেপির প্রায় সব নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে মামলা দায়ের করার পর এবার বাংলায় বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়র বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। নিজে থেকেই মামলা দায়ের করেছে পুলিশ। আর শাসকের মামলায় এবার আদালতে হাজিরা দেবেন বিজেপির কৈলাশ বিজয়বর্গীয়।

আরও পড়ুনঃ মৃত্যুদিনে মহাত্মা গান্ধীকে গুলি মেরে গ্রেফতার নেত্রী

কৈলাশ বিজয়বর্গীর বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করল বালুরঘাট পুলিশ। জনসভায় উস্কানিমূলক ভাষণ ও ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। মাস আটেক আগে বালুরঘাটের কামারপাড়া হাটখোলায় আয়োজিত বিজেপির সভায় দেওয়া কৈলাশ বিজয়বর্গীয়র ভাষণের বিরুদ্ধে পুলিশ তাঁর বিরুদ্ধে এফআইআর করেছিল।

আরও পড়ুনঃ ভারতের সংবিধান রক্ষা করতে ধর্মতলায় আবার ধর্ণা

সেই মামলায় সম্প্রতি বালুরঘাট আদালতে চার্জশিটও পেশ করেছে। পুলিশের করা এই মামলায় আগামী কয়েকদিনের মধ্যেই বাংলায় বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় সশরীরে বালুরঘাট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করবেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ সারদা রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার পুলিশ কর্তাদের বারবার তলব গোয়েন্দাদের

গত পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে ৯মে ২০১৮ বালুরঘাটের কামারপাড়ায় জনসভা করেছিলেন কৈলাশ বিজয়বর্গীয়। অভিযোগ সেই সভায় তিনি সংখ্যালঘু বিশেষ করে মুসলিমদের ভাবাবেগে আঘাত করেছিলেন। এমনকি উস্কানিমূলক বক্তব্যও রেখেছিলেন।

আরও পড়ুনঃ নতুন যুদ্ধ, রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার দুই অফিসারকে ডেকে পাঠাল ইডি

পাশাপাশি রাজ্য সরকারের উচ্চস্তরের পদাধিকারীদের বিরুদ্ধেও অসম্মানজনক ভাষার প্রয়োগ করেছিলেন বলে পুলিশের তরফে অভিযোগ করা হয়েছে। সেদিনের সভার বক্তব্য নিয়ে ব্যক্তিগত ভাবে কারও তরফে কোন আপত্তি না উঠলেও পুলিশ সুয়োমোটো এফআইআর করেছে বলে বিজেপির অভিযোগ।

আরও পড়ুনঃ সারদা চিটফান্ডে সর্বহারাদের দেখেই কি তাড়াতাড়ি ধর্ণা শেষ করলেন মমতা

বালুরঘাট পিএসকেস ১৬২/২০১৮ নম্বর এফআইআর-এ কৈলাশ বিজয়বর্গীয় সহ আরও চারজনের নাম রয়েছে। তাঁরা হলেন জেলার প্রাক্তন তিন সভাপতি গৌতম চক্রবর্তী, প্রণব চৌধুরী, বিশ্বনাথ পাল ও বর্তমান সভাপতি শুভেন্দু সরকার।

আরও পড়ুনঃ সারদা চিটফাণ্ড মামলায় রাজীবকে জেরা করতে কি কি প্রশ্ন সাজাচ্ছে সিবিআই

এই ব্যাপারে জেলা সভাপতি শুভেন্দু সরকার জানিয়েছেন যে, তাঁদের কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় সহ তাঁদের বিরুদ্ধে করা অভিযোগগুলি সবই মিথ্যে। গতবছর ৯মে কামারপাড়ার নির্বাচনী সভার পুরো ভিডিও তাঁদের কাছে রয়েছে। সেখানে প্ররোচনামূলক ও ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগবে এরকম কোন বক্তব্য কেউই রাখেন নাই।

আরও পড়ুনঃ উঠল বিজেপি বিরোধী সত্যাগ্রহ ধর্ণা, ধর্মতলার ধর্ণা প্রধানমন্ত্রী করতে পারবে মমতাকে

আইনজীবী তথা বিজেপির বালুরঘাট লোকসভার আহ্বায়ক নীলাঞ্জন রায় জানিয়েছেন যে, কৈলাশ বিজয়বর্গীয় সহ মোট পাঁচজনের বিরুদ্ধে মিথ্যে অভিযোগে পুলিশ এফআইআর করেছে। পুলিশ এটা সম্পূর্ণ ভাবে তৃণমূলের হয়েই কাজ করেছে। তাঁদের বিরুদ্ধে যে যে ধারাগুলিতে এফআইআর করেছে পুলিশ সেগুলি হলো ১৫৩/এ ২৯৫/এ ২৯৮ ৫০৯ ও ৩৪ আইপিসি।

আরও পড়ুনঃ নারীদের নিয়ে অবাক করা সিদ্ধান্ত নিল শবরীমালা মন্দির কর্তৃপক্ষ

এই ব্যাপারে কৈলাশ বিজয়বর্গীয়র সাথে কথা হয়েছে বঙ্গ বিজেপির নেতাদের। আগামী সপ্তাহ খানেকের মধ্যেই তিনি সশরীরে বালুরঘাট আদালতে হাজির হবেন। পুলিশ যতই তৃণমূলের হয়ে বিজেপির নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে চক্রান্ত করবে ততই ঘাসফুলের পরাজয় সুনিশ্চিত হবে বলেও তিনি মন্তব্য করেছেন।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন