‘মা’ এখন অতীত, মমতাকে কৈকেয়ীর সাথে তুলনা ভারতীর

446
'মা' এখন অতীত, মমতাকে কৈকেয়ীর সাথে তুলনা ভারতীর/The News বাংলা
'মা' এখন অতীত, মমতাকে কৈকেয়ীর সাথে তুলনা ভারতীর/The News বাংলা

সদ্য বিজেপিতে যোগ দিয়েই লোকসভা নির্বাচনে লড়ার টিকিট পেয়েছেন ভারতী ঘোষ। টলি নায়ক ও তৃণমূল সাংসদ দেবের বিরুদ্ধে ভারতী ঘোষ লড়ছেন ঘাটাল থেকে।

আরও পড়ুনঃ দেনার দায়ে ফের আত্মহত্যা বাংলার আলু চাষির

সোমবার ঘাটালের প্রচার পর্বের প্রথমেই ঘাটালের একটি গেস্ট হাউসে দিলীপ ঘোষের উপস্থিতিতে দলীয় কর্মীদের সাথে ভোটের রণকৌশল ঠিক করতে বৈঠকে বসেন প্রাক্তন আইপিএস ও বর্তমান বিজেপি নেত্রী ভারতী ঘোষ। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রামায়নের কৈকেয়ীর সাথে তুলনা করেন।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভারতী ঘোষের একদা সুসম্পর্কের কথা কারও অজানা নয়। সুসম্পর্কের খাতিরে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জঙ্গলমহলের মা’ বলে সম্বোধন করেছিলেন তিনি। পশ্চিম মেদিনীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডান হাত বলেও বিরোধীদের কাছে পরিচিত ছিলেন তিনি। আর তৃণমূল যোগের কারনে প্রাক্তন এই আইপিএস অফিসারের নিরপেক্ষতা নিয়ে বিরোধীরা প্রশ্ন তুলেছে বারবার।

আরও পড়ুনঃ কর্মীর শ্লীলতাহানির প্রতিবাদে তৃণমূলের বিরুদ্ধে বিক্ষোভ বিজেপির, নেতৃত্বে অর্জুন

কিন্তু এসবই এখন অতীত। সোনা ব্যবসায়ীদের হুমকি এবং তোলাবাজির অভিযোগ ছিল ভারতীয় বিরুদ্ধে। তাঁর বাড়িতে তল্লাশিও চালানো হয়। তাতেই ক্ষুব্ধ হন ভারতী। ক্রমেই সম্পর্কের অবনতি হয় মমতার সঙ্গে। তারপরেই মাসখানেক আত্মগোপন করে থাকার পর বিজেপিতে যোগ দেন তিনি।

আরও পড়ুনঃ খোলা রাস্তায় বসে মমতার ঘেরাটোপ অনশনের রেকর্ড ভাঙল স্কুল সার্ভিস উত্তীর্ণরা

একদা যে দলের সাথে ঘনিষ্ঠতা ছিল ভারতীর, আজ নিজেই প্রতিদ্বন্দ্বিতা করছেন সেই দলের বিরুদ্ধে। আজ সাংবাদিকদের মাঝে তাকে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘মা’ বলার প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, মা অনেক রকমের হয়, কৈকেয়ীও মা ছিলেন। আর এতেই বুঝিয়ে দিলেন তাঁদের এই মুহূর্তের ‘অহি নকুল’ সম্পর্কের কথা।

আরও পড়ুনঃ শেষ হল ভয়ঙ্কর আইএস জঙ্গি গোষ্ঠী, খতম জেহাদি সাম্রাজ্য

রাজ্য সরকারের তরফে ফোনে আড়ি পাতার অভিযোগও তুলেছেন তিনি। ভোটের রণকৌশলের পরিকল্পনা জানতে তাঁর ফোনে রাজ্য সরকার নজর চালাচ্ছে বলে তিনি অভিযোগ তোলেন। ব্যক্তিগত আইনজীবীর মাধ্যমে নির্বাচন কমিশনে নালিশ জানানোর হুঁশিয়ারিও দেন তিনি।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন