এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে ‘লাল সেলাম’ বললেন কে?

397
এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে 'লাল সেলাম' বললেন কে?/The News বাংলা
এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে 'লাল সেলাম' বললেন কে?/The News বাংলা
Simple Custom Content Adder

The News বাংলা: বোঝো কান্ড!! তৃণমূলের মঞ্চে লাল সেলাম!! এও সম্ভব? সেটাও আবার ঘটল পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর সামনেই। এত বড় সাহস কার??

আসলে সাহস নয়। দীর্ঘদিনের স্বভাব, বহুকালের অভ্যেস যাবে কোথায়? অভ্যেস বসে মুখ থেকে বেরিয়ে গেলে কি আর করার আছে! আর তাই, তৃণমূলের মঞ্চে মুখ ফসকে ‘লাল সেলাম’ বলে ফেলে জিভ কাটলেন সিপিএম ছেড়ে তৃণমূলে যাওয়া বিধায়ক! মঞ্চে বসে হেসে ফেললেন মন্ত্রীও!

আরও পড়ুনঃ Exclusive: জাতীয় সংগীত এর অপেক্ষা না করেই মঞ্চ ছেড়ে বিতর্কে অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূল কংগ্রেসের সভামঞ্চে ভাষন শেষ করে মুখ ফসকে “লাল সেলাম” বলে ফেললেন সদ্য বাম ত্যাগী বিধায়ক। মঞ্চে উপস্থিত মন্ত্রীও হাসি চেপে রাখতে পারলেন না। পরে নিজের ভুল বুঝতে পেরে মঞ্চেই জিভ কাটলেন তিনি। ততক্ষনে সভায় হাসির রোল উঠে যায়। ঘটনাটি মুর্শিদাবাদ জেলার সাগরদিঘির।

এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে 'লাল সেলাম' বললেন কে?/The News বাংলা এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে 'লাল সেলাম' বললেন কে?/The News বাংলা
এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে ‘লাল সেলাম’ বললেন কে?/The News বাংলা

গত বছরের ২রা ডিসেম্বার বামফ্রন্ট ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন মুর্শিদাবাদ জেলার নবগ্রামের বিধায়ক কানাই চন্দ্র মণ্ডল। নবগ্রামের রসুলপুর স্কুল ময়দানের জনসভায় শুভেন্দু অধিকারীর হাত ধরেই তৃণমূল কংগ্রেসে যোগদান করেন কানাই মণ্ডল।

সেখানেই কানাই চন্দ্র মণ্ডলের হাতে দলীয় পতাকা তুলে দেন শুভেন্দু। এরপর সাগরদিঘির এক সভায় ভাষন শেষ করে বামফ্রন্টের শ্লোগান মুখ দিয়ে “লাল সেলাম” বলে বসেন কানাই বাবু।

আরও পড়ুনঃ

বাংলায় দুর্গা পুজো বন্ধ করার চক্রান্ত করছে মোদীর বিজেপি, মারাত্মক অভিযোগ মমতার

আয়কর দফতরের নোটিশ, মাথায় হাত কলকাতার পুজো উদ্যোক্তাদের

মঞ্চে তখন তৃণমূল কংগ্রেসের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী সহ জেলার নেতা, নেত্রীরা উপস্থিত রয়েছেন। হঠাৎ তার মুখ থেকে এই শুনে খানিকটা চমকে ওঠে সবাই, পরে হাসির রোল ওঠে সভা মঞ্চ ঘিরে।

এরপরই নিজের ভুল বুঝতে পেরে জিভ কাটেন কানাই মন্ডল। এদিন তাঁর মুখে ‘লাল সেলাম’ শুনে অবশ্য মন্ত্রী কোনও মন্তব্য করতে চান নি। স্রেফ মুচকি হাসি হেসে বিষয়টিকে এড়িয়ে যান।

এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে 'লাল সেলাম' বললেন কে?/The News বাংলা
এত বড় সাহস, তৃণমূলের মঞ্চে ভাষণ শেষে ‘লাল সেলাম’ বললেন কে?/The News বাংলা

এদিকে বামফ্রন্টের জেলা নেতৃত্ব অবশ্য এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েন নি। তাদের বক্তব্য, দীর্ঘ দিনের অভ্যেস কি এত সহজে বদলানো যায়? সবে তো দলত্যাগ করেছেন তিনি। তৃণমূলের শ্লোগান রপ্ত করতে আরও বেশ কিছু দিন সময় লাগবে তার।

উল্লেখ্য, গত ৪১ বছর ধরে বামপন্থী আন্দোলনের সাথে যুক্ত ছিলেন কানাই মন্ডল। বামফ্রন্টের প্রার্থী হয়ে পঞ্চায়েত সদস্য, পরে প্রধানও হন তিনি। বামপন্থী কৃষক আন্দোলনের সঙ্গে যুক্ত কানাই মণ্ডল নবগ্রাম বিধানসভা থেকে ২০১১ ও ২০১৬ সালে দু-দুবার বিধায়কও হয়েছেন।

আরও পড়ুনঃ

ভারতের কৃষকের মেয়ে আইএমএফের প্রধান অর্থনীতিবিদ

ভারতীয় সেনাবাহিনীতে ‘ভাবনার বিপ্লব’ ভাবনা কস্তুরীর হাত ধরে

এরপর সম্প্রতি মাস খানেক আগে বামফ্রন্ট ত্যাগ করে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন এই বর্ষিয়ান নেতা। এরপরই তৃণমূলের এক সভা মঞ্চে হাসির খোরাক হয়ে উঠলেন তিনি।

‘লাল সেলাম’ কতদিনে ‘মা মাটি মানুষের জয়’ বা ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়’ হয়, সেটাই এখন দেখার। অবশ্য যেভাবে গদির লোভে নীতি-আদর্শ ছেড়ে নেতাদের দল পরিবর্তন চলছে, তাতে এর মধ্যেই আবার ‘জয় শ্রী রাম’ বলার অভ্যেস করতে হবে না তো? প্রশ্ন কিন্তু উঠছে।

আরও পড়ুনঃ

একদিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ, দিদিকে ছেড়ে মোদীর দলে আর কে কে

মমতার বাছাইয়ে কারা হবেন বাংলার ৪২টি লোকসভা আসনের তৃণমূল প্রার্থী

মোদীর প্রকল্পে আর টাকা দেবেন না মমতা, কেন্দ্র রাজ্য সম্পর্ক তলানিতে

অশ্লীল গালাগাল দেবার জন্যই যুবককে নিজেদের ব্যক্তিগত গ্রুপে যোগ করেন নন্দিনী

প্রকাশ্যে গ্রুপ চ্যাট রেকর্ডিং, জেলাশাসকের স্ত্রীর ভাষাও সমান অশ্লীল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন