সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার ‘বাড়া ভাতে’ ছাই দিলেন মোদী

657
সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার 'বাড়া ভাতে' ছাই দিলেন মোদী/The News বাংলা
সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার 'বাড়া ভাতে' ছাই দিলেন মোদী/The News বাংলা

কলকাতা হাইকোর্টের শাখা হিসাবে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার ‘বাড়া ভাতে’ ছাই দিলেন মোদী, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। মমতা ভেবেছিলেন উত্তরবঙ্গবাসির বহুদিনের চাহিদা ও দাবির এই সার্কিট বেঞ্চ নিজেই উদ্বোধন করবেন। কিন্তু নিজে এসে উদ্বোধন করে তাতে জল ঢেলে দিলেন স্বয়ং মোদী।

এই সংক্রান্ত খবরঃ ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতার সিদ্ধান্তে সিলমোহর দিল মোদী সরকার
সার্কিট বেঞ্চ সংক্রান্ত আরও খবরঃ দেশের প্রধানমন্ত্রী দুকান কাটা, বললেন মমতার মন্ত্রী মলয় ঘটক

চালু হয়ে গেল জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ। বৃহস্পতিবারই এই ঘোষণা করে দেয় নরেন্দ্র মোদীর কেন্দ্রীয় সরকার। আর সশরীরে এসে, শুক্রবার সেই জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ এরই উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বহুদিন থেকেই তৈরি হয়ে পরেছিল জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ। ক্যাবিনেট বৈঠকে সবুজ সংকেত দেবার পর তা অনুমোদনের জন্য পাঠানো হয়েছে রাষ্ট্রপতির কাছে। অন্যদিকে এর সম্পূর্ণ কৃতিত্ব মমতা বন্দ্যোপাধ্যায়কেই দিয়েছেন তৃণমূল নেতারা।

আরও পড়ুনঃ নতুন যুদ্ধ, রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার দুই অফিসারকে ডেকে পাঠাল ইডি

সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার 'বাড়া ভাতে' ছাই দিলেন মোদী/The News বাংলা
সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার ‘বাড়া ভাতে’ ছাই দিলেন মোদী/The News বাংলা

“সার্কিট বেঞ্চ নিয়ে রাজনীতি করছে কেন্দ্র। জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের সমস্ত পরিকাঠামো প্রস্তুতের পরও মোদী সরকারের টালবাহানায় চালু করা যাচ্ছে না সার্কিট বেঞ্চের কাজ”, বলে গুরুতর অভিযোগ তুলেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সার্কিট বেঞ্চ নিয়ে কেন্দ্রের ঘৃণ্য রাজনীতির অভিযোগ তুলে অনেকবারই অবস্থান বিক্ষোভে সামিল হন জলপাইগুড়ি ও শিলিগুড়ির আইন কর্মীরা। শেষ পর্যন্ত জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ চালু করার সবুজ সংকেত দিয়ে তার উদ্বোধনও করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ কেন্দ্রে ক্ষমতায় এলে তিন তালাক বিরোধী আইন বাতিল করে দেবে কংগ্রেস

দীর্ঘ দিন ধরেই কলকাতা হাইকোর্টের শাখা হিসেবে জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চ তৈরির দাবি ছিল উত্তরবঙ্গবাসীর। বিগত চল্লিশ বছর ধরে রাজনৈতিক দলগুলির দীর্ঘ টালবাহানা চলেছে। অবশেষে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর শুরুর দিন থেকেই জোড় কদমে সার্কিট বেঞ্চ নির্মাণের কাজ শুরু করা হয়। কিন্তু কেন্দ্রের ছাড়পত্র পাওয়া যাচ্ছিল না। ২ দিনের মধ্যে তা অনুমোদন দিয়ে আজ তার উদ্বোধনও করে দিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুনঃ মমতার ধর্ণায় বসা পুলিশ অফিসারদের কড়া শাস্তি দিতে চলেছে মোদী সরকার

সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার 'বাড়া ভাতে' ছাই দিলেন মোদী/The News বাংলা
সার্কিট বেঞ্চ উদ্বোধন করে দিয়ে মমতার ‘বাড়া ভাতে’ ছাই দিলেন মোদী/The News বাংলা

আর এই নিয়েই শুরু হয়েছে জোর বিতর্ক। সবটাই তৈরি হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে, আর তাঁকে বাদ দিয়েই জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ এর উদ্বোধন করে দিয়ে তৃণমূল ও রাজ্য সরকারের তোপের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আইনমন্ত্রী মলয় ঘটক এর অভিযোগ, কেন্দ্র সহযোগিতা তো দূরের কথা, স্রেফ রাজনৈতিক উদ্দেশ্যেই শুক্রবার জলপাইগুড়িতে রাজনৈতিক সভার পাশাপাশি সার্কিট বেঞ্চ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ মমতার বাংলায় ১ লাখ চাকরির প্রতিশ্রুতি দিলেন মুকেশ আম্বানি

তীব্র ভাষায় এর প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, সার্কিট বেঞ্চ উদ্বোধন হয়ে যাবার পরের দিন থেকে কাজ শুরু করে দিতে হয়। অথচ স্টাফ নিয়োগ থেকে শুরু করে সমস্ত ইনফ্রাস্ট্রাকচার তৈরীর বিষয়টি যেহেতু রাজ্য সরকার দেখে তাই শুক্রবার এই বেঞ্চের উদ্বোধন হলেও বেঞ্চের পূর্ণাঙ্গ কাজ শুরু করা এখন ওই সম্ভব হবে না।

আরও পড়ুনঃ সারদা রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার পুলিশ কর্তাদের বারবার তলব গোয়েন্দাদের

কিন্তু সমালোচনা যাই হোক, এর জেরেই লোকসভা ভোটের আগে মমতার সার্কিট বেঞ্চ উদ্বোধন করে কৃতিত্ব নেবার উদ্যোগে জল ঢেলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ঘটনা হজম করতে মমতার যে সময় লাগবে, সেটাই মনে করছে রাজনৈতিক মহল। অনেকে বলেছেন, হয়ত মুখ্যমন্ত্রী আবার নতুন করে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ এর উদ্বোধন করবেন।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন