মমতার বাংলায় ১ লাখ চাকরির প্রতিশ্রুতি দিলেন মুকেশ আম্বানি

608
মমতার বাংলায় ১ লাখ চাকরির প্রতিশ্রুতি দিলেন মুকেশ আম্বানি/The News বাংলা
মমতার বাংলায় ১ লাখ চাকরির প্রতিশ্রুতি দিলেন মুকেশ আম্বানি/The News বাংলা
Simple Custom Content Adder

বাংলায় আরও ১০ হাজার কোটি টাকা লগ্নি করা হবে। গ্লোবাল বেঙ্গল বিজ়নেস সামিটে রাজ্যে আরও বিনিয়োগের প্রতিশ্রুতি মুকেশ আম্বানির। এই মুহূর্তে রাজ্যে রিলায়েন্সের ২৮ হাজার কোটি টাকার বিনিয়োগ রয়েছে। যা সারা দেশে রিলায়েন্সের লগ্নির এক দশমাংশ। এর মধ্যে লজিস্টিক হাবে ৫ হাজার কোটির লগ্নির সম্ভাবনা। জানালেন রিলায়েন্স গ্রুপ চেয়ারম্যান মুকেশ আম্বানি।

আরও পড়ুনঃ ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতার সিদ্ধান্তে সিলমোহর দিল মোদী সরকার

রাজ্যে আরও বিনিয়োগ টানার লক্ষ্যে বৃহস্পতিবার থেকে নিউটাউনে শুরু হল দুদিনের শিল্প সম্মেলন, গ্লোবাল বেঙ্গল বিজ়নেস সামিট। প্রতিবারের মত এবারও এই সামিটে হাজির দেশ বিদেশের নানা শিল্পপতি। যোগ দিয়েছেন দেশ ও রাজ্যের তাবড় শিল্পপতিরাও। তাদের মধ্যে রয়েছেন মুকেশ আম্বানি, সজ্জন জিন্দল, সঞ্জীব গোয়েঙ্কা, কিশোর বিয়ানি, হর্ষবর্ধন নেওটিয়াসহ দেশের প্রথম সারির শিল্পপতিরা।

আরও পড়ুনঃ রিজার্ভ ব্যাঙ্ক এর বড় ঘোষণা, লোকসভা ভোটের আগে মধ্যবিত্তের মুখে হাসি

এদিন উদ্বোধনী অনুষ্ঠানে মুকেশ আম্বানি জানান, এখন রাজ্যে রিলায়েন্স এর ২৮ হাজার কোটির বিনিয়োগ রয়েছে। এবার রিলায়েন্স জিও-র নজরে রয়েছে গ্রামীণ বাংলাও। ইকমার্সেও পা রাখার ঘোষণা রিলায়েন্স কর্তার। বিভিন্ন জেলার বিভিন্ন প্রান্তে হবে জিও পয়েন্ট। জিও পয়েন্ট ডিস্ট্রিবিউশন সেন্টারের কাজ করবে। কলকাতায় তৈরি হবে ডেটা সেন্টার। রিলায়েন্সের প্রকল্পে ১ লক্ষ কর্মসংস্থান হবে বাংলায়, জানান রিলায়েন্স কর্তা। এর মধ্যে লজিস্টিক হাবেই হবে ৫০ হাজার চাকরি।

আরও পড়ুনঃ বাংলার জেলা এখন বোমার গোডাউন, জেলাতেই রাখা হচ্ছে সিআইডি বোম্ব স্কোয়াড

আজকের সন্মেলনে আম্বানি জানান বাংলায় আরও বিনিয়োগ হবে। এছাড়া তিনি আরও জানান, এই মুহুর্তে বাংলায় এক লক্ষ কর্মসংস্থান হবে। তিনি জানান আরও ১০ হাজার কোটি টাকার বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। আরও এক লাখ বেকার যুবক চাকরি পাবে।

আরও পড়ুনঃ সারদা রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার পুলিশ কর্তাদের বারবার তলব গোয়েন্দাদের

আজকের সন্মেলনে উপস্থিত রয়েছেন বিভিন্ন দেশের প্রতিনিধিরা। এর আগের শিল্প সম্মেলনগুলিতে দেখা গিয়েছে, কয়েক লক্ষ কোটি টাকা বিনিয়োগের প্রস্তাব এসেছে শিল্পপতিদের কাছ থেকে। এবার লগ্নির পরিমাণ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। লগ্নি টানতেই শুরু হয়েছে এই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে। রাজ্যের শিল্পবান্ধব পরিস্থিতির কথা এর আগে বিশ্ব দরবারে তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ নতুন যুদ্ধ, রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার দুই অফিসারকে ডেকে পাঠাল ইডি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অর্থমন্ত্রী অমিত মিত্র শিল্পপতিদের অভ্যর্থনা জানান। ইওরোপ, এশিয়া, আমেরিকা, লাতিন আমেরিকা-সহ বিভিন্ন দেশের প্রায় চার হাজারের বেশি প্রতিনিধি অংশ গ্রহণ করেছেন এই সম্মেলনে। প্রতেক্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সরকারের শিল্পবান্ধব ভাবমূর্তির প্রশংসা করেছেন।

আরও পড়ুনঃ সারদা চিটফান্ডে সর্বহারাদের দেখেই কি তাড়াতাড়ি ধর্ণা শেষ করলেন মমতা

নিউটাউনে দুদিনের শিল্প সম্মেলন অংশ নিচ্ছেন ছত্রিশটি দেশের প্রতিনিধিরা। সেজে উঠেছে বিশ্ববঙ্গ কনভেনশন সেন্টার। মূল মঞ্চে বিনিয়োগ প্রস্তাব দিয়েছেন বিভিন্ন দেশের প্রতিনিধিরা। সেই প্রস্তাব নিয়ে রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে মুখোমুখি আলোচনা করতে তৈরি হয়েছে গ্যালারি। একেকটি দেশের জন্য একেকটি গ্যালারি। বিভিন্ন বিনিয়োগ প্রস্তাব কিভাবে বাস্তবে রূপায়ন করা যায়, সেই নিয়েই এখন ‘ওয়ান টু ওয়ান’ আলোচনা চলছে এই গ্যালারিতে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আরও পড়ুনঃ উঠল বিজেপি বিরোধী সত্যাগ্রহ ধর্ণা, ধর্মতলার ধর্ণা প্রধানমন্ত্রী করতে পারবে মমতাকে
আরও পড়ুনঃ নারীদের নিয়ে অবাক করা সিদ্ধান্ত নিল শবরীমালা মন্দির কর্তৃপক্ষ
আরও পড়ুনঃ দুর্নীতিতে অভিযুক্ত স্বামীকেও কি কংগ্রেসে আনছেন প্রিয়াঙ্কা গান্ধী

আরও পড়ুনঃ সিবিআই জেরা থেকে পালাতে পারবেন না রাজীব কুমার, মমতা বললেন ‘নৈতিক জয়’
আরও পড়ুনঃ মমতার নির্দেশে সিবিআই অফিসারদের আটক করে বাংলার আইপিএসরা বিপদে
আরও পড়ুনঃ সারদা চিটফাণ্ড মামলায় রাজীবকে জেরা করতে কি কি প্রশ্ন সাজাচ্ছে সিবিআই

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন