মমতার ধর্ণায় বসা পুলিশ অফিসারদের কড়া শাস্তি দিতে চলেছে মোদী সরকার

1987
মমতার পছন্দের পাঁচ পুলিশ অফিসারকে কড়া শাস্তি দিতে চলেছে মোদী সরকার
মমতার পছন্দের পাঁচ পুলিশ অফিসারকে কড়া শাস্তি দিতে চলেছে মোদী সরকার/The News বাংলা

মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের পাঁচ পুলিশ অফিসারকে কড়া শাস্তি দিতে চলেছে নরেন্দ্র মোদী সরকার। ইতিমধ্যেই এই পাঁচ আইপিএস অফিসারকে কঠোর শাস্তি দিতে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকেই চিঠি দিল কেন্দ্রের স্বরাষ্ট্র দফতর। মমতার ধর্ণায় বসার জন্য বাংলার এই পাঁচ আইপিএস অফিসাররা এবার বিপদে পরলেন। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই পরিস্কার জানিয়ে দিয়েছেন, “কোন পুলিশ অফিসার তাঁর ধর্ণায় বসেননি”।

আরও পড়ুনঃ মমতার বাংলায় ১ লাখ চাকরির প্রতিশ্রুতি দিলেন মুকেশ আম্বানি

মমতার নির্দেশে সিবিআই অফিসারদের আটক করে এমনিতেই বাংলার আইপিএসরা বিপদে পরেছেন। সিবিআই অফিসারদের গায়ে হাত তোলা আইপিএস-দের রিপোর্ট চেয়েছে কেন্দ্র। রাজ্যের কাছ থেকে এই সব আইপিএসদের রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্র। রাজীব কুমার, সুরজিৎ কর পুরকায়স্ত এর পাশাপাশি ৫ আইপিএস অফিসারের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্র, তা জানাই গিয়েছিল।

আরও পড়ুনঃ ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতার সিদ্ধান্তে সিলমোহর দিল মোদী সরকার

এবার ৫ আইপিএস অফিসারকে মমতার ধর্ণায় বসার জন্য শাস্তির সুপারিশ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কেড়ে নেওয়া হতে পারে তাঁদের সব সম্মান ও মেডেলও। নবান্ন সূত্রে জানা গেছে, মমতার পছন্দের এই পাঁচ অফিসার হলেন ডিজিপি বীরেন্দ্র, এডিজি বিনীত কুমার গোয়েল, এডিজি ল অ্যান্ড অর্ডার অনুজ কুমার শর্মা, বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিং ও অতিরিক্ত পুলিশ কমিশনার সুপ্রতিম সরকার।

আরও পড়ুনঃ রিজার্ভ ব্যাঙ্ক এর বড় ঘোষণা, লোকসভা ভোটের আগে মধ্যবিত্তের মুখে হাসি

আইপিএস ও সরকারি চাকরির সার্ভিস রুলস অনুযায়ী এঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাজ্যের মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছে কেন্দ্রের স্বরাষ্ট্র দফতর। কেড়ে নেওয়া হতে পারে এই ৫ আইপিএস অফিসারের সব সম্মান ও মেডেলও। কড়া থেকে কঠোর শাস্তি দিয়ে গোটা ভারতের সব আইপিএস-দের একটা বার্তা দিতে চায় কেন্দ্র। তবে, রাজ্য সরকারের তরফ থেকে এখনও এই ধরণের কোন চিঠির কথা অস্বীকার করা হয়েছে।

আরও পড়ুনঃ বাংলার জেলা এখন বোমার গোডাউন, জেলাতেই রাখা হচ্ছে সিআইডি বোম্ব স্কোয়াড

সিবিআই অফিসাররা কেন্দ্রীয় সংস্থার অফিসার। আইপিএস-রাও সেই কেন্দ্রীয় সংস্থারই অফিসার। একটি কেন্দ্রীয় সংস্থার কাজে কি করে বাধা দেয় আর এক কেন্দ্রীয় সংস্থার অফিসাররা? প্রশ্ন তুলেছে নরেন্দ্র মোদী সরকার। শুধু কাজে বাধা দেওয়াই নয়, মমতার ধর্ণায় বসার জন্য বাংলার এই পাঁচ আইপিএস অফিসারকে শাস্তি দিতে উদ্যোগী মোদী সরকার। মমতার ধর্ণায় বসার জন্য এই পাঁচ আইপিএস অফিসার তাঁদের চাকরির কোড অফ কন্ডাক্ট ভেঙেছেন বলেই মনে করছে কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুনঃ সারদা রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার পুলিশ কর্তাদের বারবার তলব গোয়েন্দাদের

রাজ্যের চীফ সেক্রেটারির কাছে চিঠি পাঠিয়ে এই কাজে লিপ্ত থাকা আইপিএস অফিসারদের শাস্তি দিতে বলল কেন্দ্র। রাজনাথ সিং এর স্বরাষ্ট্র দফতর বাংলার এই আইপিএস-দের কড়া শাস্তি দিতে নির্দেশ দিয়েছে। মনে করা হচ্ছে রাজ্য সরকার শাস্তি না দিলে, এই আইপিএস-দের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে কেন্দ্রীয় সরকারই।

আরও পড়ুনঃ নতুন যুদ্ধ, রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে মমতার দুই অফিসারকে ডেকে পাঠাল ইডি

পুরো বিষয়ে ৫ আইপিএস অফিসারের উপর প্রচণ্ড ক্ষুব্ধ কেন্দ্র স্বরাষ্ট্র দফতর। সিবিআই আধিকারিকদের হেনস্থা ও সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে তাঁর দফতরেই বন্দি করে রাখার এই সিদ্ধান্তে যে সব আইপিএস অফিসাররা জড়িত আছেন, তাঁদের সবার বিরুদ্ধেই চাকরির কোড অফ কন্ডাক্ট ভাঙার দায়ে কড়া শাস্তি দিতে চায় মোদী সরকার। দিল্লি সূত্রে এমনটাই খবর। তবে এত কাণ্ডের পর রাজ্য সরকার কি এই বিষয়ে কেন্দ্রকে কোন সাহায্য করবে? সেটাও প্রশ্ন।

আরও পড়ুনঃ সারদা চিটফান্ডে সর্বহারাদের দেখেই কি তাড়াতাড়ি ধর্ণা শেষ করলেন মমতা

ফলে বলাই যায়, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আদেশ মেনে এবার নরেন্দ্র মোদী সরকারের বিরাগভাজন হলেন বাংলার আইপিএস-রা। মমতার প্রশাসন কোন ব্যবস্থা না নিলে, এঁদের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকার কি ব্যবস্থা নেয় সেটাই এখন দেখার।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আরও পড়ুনঃ উঠল বিজেপি বিরোধী সত্যাগ্রহ ধর্ণা, ধর্মতলার ধর্ণা প্রধানমন্ত্রী করতে পারবে মমতাকে
আরও পড়ুনঃ নারীদের নিয়ে অবাক করা সিদ্ধান্ত নিল শবরীমালা মন্দির কর্তৃপক্ষ
আরও পড়ুনঃ দুর্নীতিতে অভিযুক্ত স্বামীকেও কি কংগ্রেসে আনছেন প্রিয়াঙ্কা গান্ধী

আরও পড়ুনঃ সিবিআই জেরা থেকে পালাতে পারবেন না রাজীব কুমার, মমতা বললেন ‘নৈতিক জয়’
আরও পড়ুনঃ মমতার নির্দেশে সিবিআই অফিসারদের আটক করে বাংলার আইপিএসরা বিপদে
আরও পড়ুনঃ সারদা চিটফাণ্ড মামলায় রাজীবকে জেরা করতে কি কি প্রশ্ন সাজাচ্ছে সিবিআই

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন