শোভন বাদ, তৃণমূলের ভোটের দায়িত্বে রত্না চট্টোপাধ্যায়

276
শোভন বাদ, তৃণমূলের ভোটের দায়িত্বে রত্না চট্টোপাধ্যায়/The News বাংলা
শোভন বাদ, তৃণমূলের ভোটের দায়িত্বে রত্না চট্টোপাধ্যায়/The News বাংলা
Simple Custom Content Adder

কোন লোকসভা বা জেলার দায়িত্ব তো অনেক দূর। কলকাতার প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জীর দায়িত্বে থাকা ১৩১ ওয়ার্ড এলাকায় লোকসভা ভোটের সব দায়িত্ব সামলাবেন রত্না চট্টোপাধ্যায়। তৃণমূলের সব দায়িত্ব থেকেই বাদ দেওয়া হল শোভনকে। তাহলে কি দলও ভাবছে শোভন যেতে পারেন বিজেপিতে?

আরও পড়ুনঃ যাদের বিরুদ্ধে অভিযোগ তারাই শুনবে স্কুল সার্ভিস কেলেঙ্কারির ঘটনা

সোমবার বেহালায় দলীয় বৈঠক ডেকেছিলেন তৃণমূল নেতৃত্ব। আসন্ন লোকসভা ভোটে দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থীর সমর্থনে ডাকা বৈঠকে উপস্থিত ছিলেন সর্বভারতীয় সভাপতি তথা সাংসদ সুব্রত বক্সি, এলাকার বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। এছাড়া উপস্থিত ছিলেন ২১ জন কাউন্সিলর। সেখানেই ভোটের দায়িত্ব শোভনের হাত থেকে কেড়ে দেওয়া হয় রত্নাকে।

আরও পড়ুনঃ খোলা রাস্তায় বসে মমতার ঘেরাটোপ অনশনের রেকর্ড ভাঙল স্কুল সার্ভিস উত্তীর্ণরা

তবে সেই বৈঠকে উপস্থিত ছিলেন না বিধায়ক তথা কাউন্সিলর শোভন চ্যাটার্জী। নিজের বিধানসভা কেন্দ্র বেহালা পূর্ব থেকে লোকসভা ভোটের আগে নিজেকে সরিয়েই রাখলেন শোভন। আর এদিন তৃণমূল এর পক্ষ থেকেও সেই বার্তাই দিয়ে দেওয়া হলো দলের ভিতরেও। বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় বলেন ‘দল কারুর জন্য অনন্তকাল অপেক্ষা করতে পারে না। বেহালা কেন্দ্রে বিধায়ক ছাড়াই দল ভোটের তরী পার করতে পারবে’।

আরও পড়ুনঃ অভিষেকের স্ত্রী ও সোনা কাণ্ডে এবার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

ব্যক্তিগত কারণে মেয়রপদ ও মন্ত্রিত্ব ছেড়েছেন শোভন চ্যাটার্জী। আর তারপর থেকেই দলের সাথে বেড়েছে দুরত্ব। এখনো দলের বিধায়ক ও কাউন্সিলর হলেও গত কয়েকমাসে কোন রাজনৈতিক কাজে যোগ দেননি তৃণমূল এর দক্ষ সংগঠক। দলের কাজকর্ম থেকে কার্যত সরিয়ে নিয়েছেন নিজেকে। এদিন পার্থ চট্টোপাধ্যায় স্পষ্ট ভাবে জানান ‘ওঁকে বারবার ডাকা হয়েছে কিন্তু অসুস্থতার কারণে তিনি অনুপস্থিত থেকেছেন’।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

বেহালা পূর্ব ও পশ্চিম এই দুই কেন্দ্রের প্রতিনিধি ও দলের পদাধিকারীদের উপস্থিতিতে পার্থ বাবু জানান ১৩১ নম্বর ওয়ার্ডে ভোটের কাজ দেখবেন রত্নাদেবী। ওয়ার্ডের সভাপতির সঙ্গে তাঁকে ভোট পরিচালনার কাজ দেখার দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

এর আগে শোভন চ্যাটার্জীর এর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে গুজব ছড়িয়ে ছিল। ভোটের আগে শেষ বৈঠকে তাঁর অনুপস্থিতি এবং তাঁকে বাদ দিয়ে তাঁর স্ত্রী রত্নাদেবীর হাতে দায়িত্ব তুলে দেওয়া আবারও নতুন করে অনেক প্রশ্ন তুলে দিল।

আরও পড়ুনঃ বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করা হোক, নির্বাচন কমিশনে অভিষেক

তাহলে কি তৃণমূলও ধরেই নিয়েছে যে শোভনের দলবদল করে বিজেপি শিবিরে যাওয়া সময়ের অপেক্ষা মাত্র? এখন নামেই তিনি বিধায়ক ও কাউন্সিলর। দল ও ভোটের সব কাজ থেকে সরিয়ে নিয়ে কি দলত্যাগ করার পথ পরিস্কার করলেন? এই নিয়ে মুখ খোলেন নি শোভন চ্যাটার্জী নিজে। তবে অনেক প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন