রাহুলের সভা থেকেই এবার পাল্টা দেবেন শুভেন্দু মৌসম

396
রাহুলের সভা থেকেই এবার পাল্টা দেবেন শুভেন্দু মৌসম/The News বাংলা
রাহুলের সভা থেকেই এবার পাল্টা দেবেন শুভেন্দু মৌসম/The News বাংলা

বাঁশ, কাঠ, ঘেরাটোপ, মাইক, চোঙা, সভা, মঞ্চ, মঞ্চের রং সব একই আছে। শুধু পাল্টেছে পতাকা। আর পাল্টাবে লোকজন আর সভামঞ্চে থাকা নেতা নেত্রীরা। শনিবার যে মঞ্চে দাঁড়িয়ে রাহুল গান্ধী তোপ দেগেছিলেন মমতার দিকে সেই মঞ্চে দাঁড়িয়েই সোমবার রাহুলকে ঠুকবেন শুভেন্দু অধিকারী।

২০১৯ লোকসভা নির্বাচনের প্রচারে শনিবারই রাজ্যে প্রথম জনসভা অনুষ্ঠিত হয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর। কংগ্রেসের গড় বলে পরিচিত মালদহের চাঁচলে শনিবার রাহুল গান্ধীর জনসভা উপলক্ষ্যে ভিড় ছিল চোখে পড়ার মতই। আর ঠিক সেই একই মঞ্চে এবার পাল্টা সভা করবেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ সব্যসাচীর সঙ্গে দিলীপের সাক্ষাৎ ঘিরে জল্পনা ফের চরমে

শনিবার রাহুল, স্বাভাবিক ভঙ্গিমায় কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে যেমন তোপ দাগেন, ঠিক তেমনি তুলধোনা করতে ছাড়েননি রাজ্যের তৃণমূল সরকারকে। কেন্দ্রের বিরুদ্ধে কালো টাকা ফেরানো, কর্মসংস্থান, কৃষি ঋন মকুব নিয়ে যেমন প্রশ্ন ছিল, ঠিক তেমনি রাজ্যের উন্নয়ন নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ইঙ্গিত করে জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলায় একজনই শাসন চালাচ্ছে। এরকম একনায়কতান্ত্রিক শাসন চলা উচিৎ কিনা, সেই প্রশ্নও জন সাধারণের উদ্দেশ্যে ছূড়ে দেন তিনি৷

আরও পড়ুনঃ ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

বামফ্রন্টের আমলে কংগ্রেস কর্মীরা আক্রান্ত হত এবং তা এই মুহূর্তে তৃণমূল সরকারের সময়েও অব্যাহত আছে বলে তিনি মন্তব্য করেন। তৃণমূল সরকার অনেক কথা ও প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল, কিন্তু তার কিছুই তারা পূরণ করেনি বলে তৃণমূলকে কটাক্ষ করেন রাহুল।

মমতার রাজ্যে সারাক্ষন ভাষন চলে, কিন্তু কাজের কাজ হয়না। বাংলায় জনগনের কথার মূল্যায়ন করা হয়না বলেও তিনি উল্লেখ করেন। রাজ্যের তৃণমূল সরকারকে অনেক সহ্য করা হয়েছে বলে এবার পরিবর্তনের ডাক দিলেন রাহুল গান্ধী।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

সদ্য দলত্যাগী মালদহের কংগ্রেস সাংসদ মৌসুম বেনজির নূর-কেও তিনি কটাক্ষ করেন৷ নাম না করেই মৌসুমকে প্রতারক বলে উল্লেখ করেন তিনি। কংগ্রেসের পুরনো সাংসদ প্রতারণা করে তৃণমূলে যোগ দিয়েছেন বলে তিনি মন্তব্য করেন। প্রতারণা করে বাংলায় টিকে থাকা যাবে না, সেটা বুঝিয়ে দিয়ে জনগনকে আহ্বান জানান রাহুল।

আরও পড়ুনঃ মুক্তির আগেই বিতর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক

এবার সেই একই মঞ্চ থেকে নিজেদের বক্তব্য রাখবেন শুভেন্দু ও মৌসম। রাহুলকে পাল্টা দিতে রাহুলের সেই মঞ্চকেই বেছে নিল তৃণমূল। রাহুলের মঞ্চ থেকেই এবার রাহুলকে পাল্টা ফিরিয়ে দেবার সুযোগ পাবেন সদ্য দলত্যাগী মৌসম বেনজির নূর।

তবে অদ্ভুত প্ৰশ্ন তুলেছেন সাধারণ মানুষ। মঞ্চ তো একই, সবই এক, নতুন করে খাটতে হয়নি মঞ্চ তৈরির ডেকরেটরকে। তাহলে কি রাহুলের জন্য তৈরি মঞ্চে রাহুলকেই ঠুকতে বিশেষ কনসেশন পাবে তৃণমূল?

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন