প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যু রহস্য নিয়ে ‘দ্য তাশকেন্ট ফাইলস’, মুক্তি আগামী মাসে

9470
প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যু রহস্য নিয়ে 'দ্য তাশকেন্ট ফাইলস'-এর মুক্তি আগামী মাসে/The News বাংলা
প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যু রহস্য নিয়ে 'দ্য তাশকেন্ট ফাইলস'-এর মুক্তি আগামী মাসে/The News বাংলা
Simple Custom Content Adder

আগামী মাসে মুক্তি পেতে চলেছে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য তাশকেন্ট ফাইলস’। স্বাধীন ভারতের দ্বিতীয় প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যু নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমাটিকে।

আরও পড়ুনঃ ৬৪ তম ফিল্মফেয়ার পুরস্কারে নতুন মুখের জয়জয়কার

পরিচালক বিবেক অগ্নিহোত্রী আগেই জানিয়েছিলেন, এই সিনেমার বিষয়বস্তু হলো, লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যু কি প্রাকৃতিক কারণেই নাকি আসলে এর পিছনে আছে কোন রাজনৈতিক হত্যা রহস্য।

আরও পড়ুনঃ যৌন হেনস্তা থেকে বাঁচতেই বিয়ে করেছিলেন হলিউড নায়িকা

১৯৬৬ সালের ১০ জানুয়ারি জাতিসংঘের মধ্যস্থতায় তাশখন্ড চুক্তি সাক্ষরিত হয় তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রী ও পাকিস্তানের রাষ্ট্রপতি আয়ুব খানের মধ্যে। ঐতিহাসিক চুক্তি শেষের ঠিক পরের দিনই মৃত্যু হয় লালবাহাদুর শাস্ত্রীর।

আরও পড়ুনঃ বয়সে এক যুগের ফারাকে বিয়ের পিঁড়িতে মালাইকা অর্জুন

জানা গিয়েছিল, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে লালবাহাদুর শাস্ত্রীর। সেইসময় প্রধানমন্ত্রীর শরীরের কোনও ময়নাতদন্ত করা হয়নি। অন্যদিকে পরে লালবাহাদুর শাস্ত্রীর পুত্র সুনীল শাস্ত্রী পরে দাবি করেন, তিনি লালবাহাদুরের শরীরে বেশ কয়েক জায়গায় নীলচে দাগ দেখেন। এছাড়াও পিতার শরীরের নিচের অংশে কাটার চিহ্নও ছিল বলে সেইসময়ে তিনি জানান।

তবে পরে কংগ্রেস সরকারের আমলে দীর্ঘদিন বিষয়টি নিয়ে আলোচনা হয়নি। তা ধামাচাপা পড়ে যায়। মোদী সরকার ক্ষমতায় আসার পরে ফের একবার লাল বাহাদু শাস্ত্রীর মৃত্যু রহস্য নিয়ে আলোচনা শুরু হয়।

আরও পড়ুনঃ দীপিকা কি গর্ভবতী? রণবীরের সন্তানের মা হবেন দীপিকা?

ছবিতে মিঠুন শ্যামসুন্দর ত্রিপাঠী নামে এক নেতার ভূমিকায় অভিনয় করবেন, যিনি ক্ষমতার জন্য সবকিছু করতে পারে। বহুদিন বাদে এই সিনেমাতে আমরা দেখতে পাবো মিঠুন চক্রবর্তীকে। বহুকাল সিনেমার জগতের থেকে দূরে ছিলেন এই অভিনেতা। গত বছর শোনা গিয়েছিল অত্যন্ত অসুস্থ ছিলেন মিঠুন চক্রবর্তী। পিঠের ব্যথার চিকিৎসা করাতে বিদেশে গিয়েছিলেন অভিনেতা। এই সিনেমাতে আবার খবরে ফিরলেন মিঠুন চক্রবর্তী।

আরও পড়ুনঃ বলিউডের যে নায়িকাদের জীবনসঙ্গী ডিভোর্সি পুরুষ

এই ছবিতে মিঠুন চক্রবর্তী ছাড়াও আছেন নাসিরউদ্দিন শাহ, পঙ্কজ ত্রিপাঠী, শ্বেতা বসু, বিনয় পাঠক, মন্দিরা বেদীর মত অভিনেতা অভিনেত্রীরা। প্রসঙ্গত, বহুদিন পরে মন্দিরা বেদী ও অভিনয়ে ফিরলেন এই সিনেমার মাধ্যমে।

আরও পড়ুনঃ মুক্তির আগেই বিতর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন