অবিশ্বাস্য, ‘বাহুবলী’কে মাত করে বলিউডের মেগা হিট ‘বাধাই হো’

527
Image Source: Google
Simple Custom Content Adder

মেঘা ভট্টাচার্য, The News বাংলা, কলকাতাঃ কেউ স্বপ্নেও ভাবেন নি। কেউ আশাই করে নি যে এটা হতে পারে। আর সেটাই হয়েছে। সব বিগ বাজেটকে মাত করে ২০১৮ তে বলিউডের মেগা হিট ‘বাধাই হো’।

আরও পড়ুনঃ ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকে না হীরালাল সেন?

‘অন্ধাধুন’,’বাধাই হো’-র মতো ছবির পর পর সাফল্য এসে পড়েছে তাঁর ঝুলিতে। একেবারে চুপচাপ থেকে বলিউডে যে তিনি লম্বা দৌড়ের ঘোড়া হয়ে উঠেছেন, তা কিন্তু বলার অপেক্ষা রাখে না। ‘অন্ধাধুন’,’বাধাই হো’ ভারত ও বিশ্বে এখনও পর্যন্ত প্রায় ৩২৫ কোটি টাকার ব্যবসা করেছে। যা কোন অভিনেতার নেই। সলমান খানকেও টপকে গেছেন আয়ুষ্মান খুরানা।

Image Source: Google

‘বাধাই হো’র চোখ কপালে তোলা সাফল্যের পর, এবার তাই আয়ুষ্মান খুরানা বলিউডের অন্যতম সেরা অভিনেতা হয়ে ওঠার দিকেই পা বাড়িয়েছেন। আর এবার আয়ুষ্মানের সাফল্যকে আরও একধাপ বাড়াতে তার কাছে এসে পড়ল একতা কাপুরের সিনেমা।

আরও পড়ুনঃ বউয়ের জন্য সিঁদুর পরে হিন্দু প্রথা ভাঙলেন রণবীর সিং

অবিশ্বাস্য, ‘বাহুবলী’কে মাত করে বলিউডের মেগা হিট ‘বাধাই হো’। বিশেষজ্ঞরা এই লড়াইকে দেখছেন সরাসরি টিকিট বিক্রির হিসাবে। বক্স অফিসের হিসাবে, ষষ্ঠ সপ্তাহে ‘বাহুবলী-২’-এর টিকিট বিক্রি হয়েছিল মোট ৩ কোটি ৩৫ লক্ষ টাকার। সেখানে ‘বাধাই হো’-র টিকিট বিক্রি হয়েছে মোট ৩ কোটি ৯৫ লক্ষ টাকার।

Image Source: Google

এখনও অবধি ‘বাধাই হো’ মোট ব্যবসা করেছে ১৩২ কোটি ৩৫ লক্ষ টাকার। রাজকুমার রাও-শ্রদ্ধা কপূর অভিনীত ‘স্ত্রী’-কে টপকে এটা এখন ২০১৮ সালে বলিউডের সব থেকে বেশি ব্যবসা করা সিনেমার তালিকায় ষষ্ঠ।

আরও পড়ুনঃ বলিউডে নতুন যুগের তারকারা কত পারিশ্রমিক পান

জানা গেছে, শিগগিরই আয়ুষ্মান খুরানাকে নিয়ে শুটিং শুরু করতে পারেন একতা কাপুর। একতার এই সিনেমায় আয়ুষ্মানের সঙ্গে রয়েছেন নুসরত বারুচা। এই সিনেমায় নুসরতের সঙ্গেই তাঁর সম্পর্কের রসায়ন উঠে আসবে পর্দায়।

Image Source: Google

একনজরে দেখে নি ‘অন্ধাধুন’ ও ‘বাধাই হো’-র এখনও পর্যন্ত রোজগারঃ
‘বাধাই হো’ ভারতে রোজগার করেছে ১৬৩.৯৭ কোটি। বিদেশেঃ ৪৫.০২ কোটি। মোট ২০৮.৯৯ কোটি টাকা। ‘অন্ধাধুন’ ভারতে রোজগার করেছে ৯২.০১ কোটি। বিদেশেঃ ১০.৩৭ কোটি। মোট ১০২.৩৮ কোটি টাকা।

Image Source: Google

আয়ুষ্মানের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়ে তিনি উচ্ছ্বসিত বলেও ইতিমধ্যেই জানিয়েছেন ‘প্যায়ার কা পঞ্চনামা’র অভিনেত্রী। ডিসেম্বর থেকেই আয়ুষ্মান এবং নুসরত বারুচাকে নিয়ে শুটিং শুরু করবেন একতা কাপুর।

আরও পড়ুনঃ বয়সে এক যুগের ফারাকে বিয়ের পিঁড়িতে মালাইকা অর্জুন

একতা কাপুরের এই নতুন প্রজেক্টের পাশাপাশি হনশল মেহতার আর একটি সিনেমার কাজও শুরু করেছেন নুসরত। এই সিনেমায় তাঁর সঙ্গে রয়েছেন রাজকুমার রাও। অজয় দেবগণ, লাভ রঞ্জন এবং অঙ্কুর গর্গ একযোগে রাজকুমার রাও এবং নুসরত বারুচার সিনেমায় প্রযোজনার কাজ করছেন।

Image Source: Google

এদিকে সম্প্রতি স্ত্রী তাহিরা কাশ্যপের ক্যান্সারের চিকিত্সা নিয়ে ব্যস্ত ছিলেন আয়ুষ্মান খুরানা। কিন্তু, তার মাঝেই শুটিং সেরেছেন পর পর দুটি সিনেমার। আপাতত ভাল আছেন তাহিরা। ক্যান্সার থেকে মুক্তি পাওয়ার পর ‘করবা চৌথ’-এ স্ত্রীর নাম হাতে লিখে তাঁকে সারপ্রাইজ দেন আয়ুষ্মান। প্রত্যেকবার তাহিরা যা করেন তাঁর জন্য, এবার তিনি সেই কাজ করলেন বলেও ভক্তদের জানান বলিউডের এই জনপ্রিয় অভিনেতা।

আরও পড়ুনঃ বলিউডের যে নায়িকাদের জীবনসঙ্গী ডিভোর্সি পুরুষ

Image Source: Google

কোন নামকরা নায়ক-নায়িকা ছাড়াই মাত্র ২৯ কোটি বাজেটের ‘বাধাই হো’ এইভাবে বাজার মাত করবে সেটা ভাবাই যায় নি। অন্যদিকে আমিতাভ-আমির-ক্যাটরিনার ৩০০ কোটির ‘থাগস অফ হিন্দস্তান’ মুখ থুবড়ে পরেছে। ফলে বলিউডে এটাও প্রমাণিত হল যে, গল্প ঠিক থাকলে অভিনেতা বা বাজেটের উপর কোন কিছু নির্ভর করে না।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন