হোটেলে ভয়াবহ আগুন, জীবন্ত দগ্ধ ১৫, লাফ মেরে মৃত আরও ২

315
হোটেলে ভয়াবহ আগুন, জীবন্ত দগ্ধ ১৫, ছাদ থেকে লাফ মেরে মৃত আরও ২/The News বাংলা
হোটেলে ভয়াবহ আগুন, জীবন্ত দগ্ধ ১৫, ছাদ থেকে লাফ মেরে মৃত আরও ২/The News বাংলা
Simple Custom Content Adder

দিল্লির করোলবাগে অর্পিত প্যালেস হোটেলে ভয়াবহ আগুন। মৃতের সংখ্যা বেড়ে ১৭। এদের মধ্যে জীবন্ত দগ্ধ ১৫ জন, ছাদ থেকে লাফ মেরে মৃত আরও ২। দমকলের ২৭টি ইঞ্জিনের চেষ্টায় আয়ত্তে আসে সেই আগুন। আরও বেশ কিছু মানুষ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে জানা গেছে। মৃতের মধ্যে অধিকাংশ বিদেশি বলে জানা গেছে।

আরও পড়ুনঃ ধর্মতলায় আন্দোলনের অধিকার শুধু মমতার, বাকি সবার জন্য নিষিদ্ধ

মঙ্গলবার ভোর সাড়ে চারটা নাগাদ দিল্লির ওই হোটেলটিতে আগুন লাগে। এখনও পর্যন্ত আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তে দমকলের অনুমান শর্টসার্কিট থেকেই এই আগুন লেগেছে। উদ্ধারকারীরা সবাইকে বাইরে নিয়ে আসার চেষ্টা করেছে। এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে।

আরও পড়ুনঃ রাহুলকে সরিয়ে লোকসভা ভোটে মোদী বিরোধী মুখ প্রিয়াঙ্কাই

হোটেলটির প্রায় ৪০টি রুম সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। হোটেলে অগ্নিকাণ্ডের পর ৫ জনকে উদ্ধার করে লেডি হার্ডিঞ্জ মেডিক্যাল কলেজে নিয়ে আসা হয়। সেখানে দুইজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আরএমএল হাসপাতালে মৃত্যু হয়েছে আরও ১৫ জনের।

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে হত্যা মামলা থেকে মুক্তি নরেন্দ্র মোদীর

ভয়াবহ অগ্নিগ্রাসে দিল্লির করোলবাগের হোটেল। ভোরের দিকেই আগুন লাগে প্রথম এবং সেখান থেকে আগুন ক্রমশ হোটেলের অন্যান্য ফ্লোরগুলিতে ছড়িয়ে পড়ুতে শুরু করে। এরফলে এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। এই আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে দিল্লির ওই হোটেলে নিমেষের মধ্যে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

আরও পড়ুনঃ রথী মহারথীদের নাম লেখা ১২ পাতার গোপন চিঠি সিবিআইকে দিলেন কুণাল ঘোষ

পরিস্থিতি মোকাবিলা করতে দ্রুত খবর দেওয়া হয় দমকল কর্তৃপক্ষকে। এরপরেই ঘটনাস্থলে উপস্থিত হয় দমকলের ২৭ টি ইঞ্জিন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুনঃ পাকিস্তান চিনের চিন্তা বাড়িয়ে ভারতীয় সেনার হাতে এল ভয়ঙ্কর চিনুক হেলিকপ্টার

অগ্নিকাণ্ডের ঘটনায় হোটেলের জানালা থেকে ঝাঁপ দিতে গিয়ে মৃত্যু হয়েছে এক মহিলা ও শিশুর। দমকল সূত্রে জানা গিয়েছে, হোটেলে ৩৫টি ঘর রয়েছে। অনুষ্ঠানের জন্য হোটেলটি বুক করেছিল একটি পরিবার। দিল্লি দমকল বাহিনীর প্রধান অতুল গর্গ জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

আরও পড়ুনঃ মমতার ধর্ণায় বসা পুলিশ অফিসারদের কড়া শাস্তি দিতে চলেছে মোদী সরকার

কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। কয়েকদিন আগেই নয়ডা সেক্টর ১২-তে মেট্রো হাসপাতালের আইসিইউ-তে আগুন লেগেছিল। তবে সেদিনের অগ্নিকাণ্ডে কেউ হতাহত হননি। রোগীদের নিরাপদে অন্যত্র সরানো হয়েছিল।

আরও পড়ুনঃ মমতার বাংলায় ১ লাখ চাকরির প্রতিশ্রুতি দিলেন মুকেশ আম্বানি

আগুন লাগার ঘটনাকে কেন্দ্র এতটাই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে যে হোটেল থাকা কয়েকজন ব্যক্তি প্রাণ বাঁচাতে হোটেলের ছাদ থেকে ঝাঁপ দেয় বলে খবর। এর ফলে দুজনের মৃত্যুও হয়। সকাল সাড়ে ৮টা নাগাদ দমকল কর্তৃপক্ষের বেশ কয়েক ঘণ্টার প্রচেষ্টায় আগুন সম্পূর্ণ রূপে নিয়ন্ত্রণে চলে আসে।

আরও পড়ুনঃ রিজার্ভ ব্যাঙ্ক এর বড় ঘোষণা, লোকসভা ভোটের আগে মধ্যবিত্তের মুখে হাসি

হোটেল থেকে উদ্ধার করা বেশ কিছু ব্যক্তিকে গুরুতর অসুস্থ অবস্থায় দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অশিকাংশেরই ধোঁয়ায় শ্বাসকষ্টের কারণে মৃত্যু হয়েছে। এই ঘটনার পুলিশি তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুনঃ বাংলার জেলা এখন বোমার গোডাউন, জেলাতেই রাখা হচ্ছে সিআইডি বোম্ব স্কোয়াড

এর আগেও, দিল্লির একটি হোটেলের আগুন থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দিল্লির দ্বারকায় তিনি যে হোটেলে ছিলেন, তাতে এইভাবেই সকালে আগুন লেগে যায়। কোনওক্রমে নিরাপদে তাঁকে হোটেল থেকে বের করে আনা হয়েছে। কলকাতার মতই দিল্লিতেও একের পর আগুন লেগে জীবনহানি ও সম্পত্তির ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেই চলছে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন