মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার

535
মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার/The News বাংলা
মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার/The News বাংলা

The News বাংলাঃ ‘কফি উইথ করণ’ টিভি শোতে মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার। হার্দিক পাণ্ডিয়া ও কে এল রাহুল এর বিরুদ্ধে তদন্ত হবে ও শাস্তি দেওয়া হবে। ২-৩ দিনের মধ্যে তদন্ত শেষ করে শাস্তি ঘোষণা করা হবে বলে জানা গেছে।

তদন্ত যতদিন না শেষ হচ্ছে ততদিন সাসপেন্ড থাকবেন দুই ভারতীয় ক্রিকেটার। এর ফলে হার্দিক পাণ্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শনিবার থেকে শুরু হওয়া একদিনের সিরিজে খেলতে পারবেন না। শাস্তির পরিমাণ বেশি হলে, দুই ক্রিকেটারকেই দেশে ফিরে আসার নির্দেশ দিতে পারে বিসিসিআই বা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

আরও পড়ুনঃ

ভারতের কৃষকের মেয়ে আইএমএফের প্রধান অর্থনীতিবিদ

ভারতীয় সেনাবাহিনীতে ‘ভাবনার বিপ্লব’ ভাবনা কস্তুরীর হাত ধরে

‘কফি উইথ করণে’ মহিলাদের নিয়ে অশ্লীল মন্তব্যের জের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম দুটি ম্যাচে বাদ হার্দিক পাণ্ডিয়া। শনিবার প্রথম ম্যাচে নামছে বিরাট কোহলির ভারত। তার ২৪ ঘণ্টা আগে পাণ্ডিয়াকে জানিয়ে দেওয়া হল, প্রথম ম্যাচে তাঁকে দলে রাখা হয়নি। দুটি ম্যাচে তাঁকে দলে নেওয়া হবে না বলেই জানিয়ে দেওয়া হয়। বিসিসিআই-এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, শাস্তি কী হবে তা ঠিক না হওয়া পর্যন্ত পাণ্ডিয়া ও রাহুলকে নির্বাসনে থাকতে হবে।

মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার/The News বাংলা
মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার/The News বাংলা

‘হার্দিক পাণ্ডিয়া ও লোকেশ রাহুলকে পরের দুটি ম্যাচে নির্বাসন দেওয়া হোক’। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে মেল করে এই প্রস্তাব দিয়েলেন অ্যাডমিনিস্ট্রেশন কমিটির প্রধান বিনোদ রাই। বিসিসিআই-এর সিইও রাহুল জোহরিকে একটি মেল করেন তিনি। সেখানে লেখেন, ‘একটি শোয়ে গিয়ে রাহুল ও হার্দিকের মন্তব্য করার ঘটনা আমি কাগজে পড়েছি। হার্দিক ও রাহুলের মন্তব্য অত্যন্ত নিম্নরুচির। ক্ষমার অযোগ্য অপরাধ’।

আরও পড়ুনঃ

সিবিআই থেকে দমকলে বদলি, প্রতিবাদে চাকরি ছাড়লেন আইপিএস

ঘুষ নেবার দায়ে সিবিআই হাতে গ্রেফতার হবেন সিবিআই এরই স্পেশ্যাল ডিরেক্টর

নরেন্দ্র মোদী সরকারের ইচ্ছে বহাল, ফের অপসারিত সিবিআই প্রধান

অ্যাডমিনিস্ট্রেশন কমিটির অন্য সদস্য ডায়না এডুলজিকে তিনি পরামর্শ দেন, ‘দুই ক্রিকেটারকে যেন দুই ম্যাচের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়’। আর বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ সব ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের জন্য একটি নির্দেশিকা তৈরি করে ফেলার নির্দেশ দেন তিনি। বিনোদ রাইয়ের মেল প্রসঙ্গে ডায়না এডুলজি বলেন, ‘এই বিষয়ে দেরি করার কোন মানেই নেই। এখনই বোর্ডের নিয়মকানুনের মধ্যে এগুলো অন্তর্ভুক্ত করতে হবে’।

যদিও বিসিসিআই এর শোকজের জবাবের সঙ্গে সঙ্গে নিজের আচরণের জন্য ক্ষমাও চেয়ে নেন হার্দিক। কিন্তু বিষয়টি এখানে থেমে থাকল না। জল গড়াল আরও অনেক দূর। বৃহস্পতিবার বোর্ডের সিওএ কমিটির প্রধান বিনোদ রাই, রাহুল ও পাণ্ডিয়াকে দুই ম্যাচের নির্বাসনের শাস্তি দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। কমিটির আরেক সদস্য ডায়না এডুলজিও এদিন পাণ্ডিয়া ও রাহুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলেন।

মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার/The News বাংলা
মহিলাদের প্রতি অশ্লীল উক্তি করে সাসপেন্ড দুই ভারতীয় ক্রিকেটার/The News বাংলা

‘কফি উইথ করণ’ শো-তে এসে হার্দিক জানান, তিনি অনেক মহিলার সঙ্গেই যৌন সম্পর্ক করেছেন, তিনি বহুগামি। তাঁর বাবা-মায়ের কাছেও সেসব লুকোন না তিনি। কিছু না বললেও হাসেন লোকেশ রাহুল। টিভি শো চলাকালিনই এই মন্তব্য ঘিরে হইচই শুরু হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় ট্রল শুরু হয়ে যায় দুই ক্রিকেটারকে নিয়ে।

আরও পড়ুনঃ

অশ্লীল গালাগাল দেবার জন্যই যুবককে নিজেদের ব্যক্তিগত গ্রুপে যোগ করেন নন্দিনী

প্রকাশ্যে গ্রুপ চ্যাট রেকর্ডিং, জেলাশাসকের স্ত্রীর ভাষাও সমান অশ্লীল

নারীজাতিকে চরম অপমান করেছেন হার্দিক ও রাহুল, অভিযোগ ওঠে। ২৪ ঘণ্টার মধ্যে দুই ক্রিকেটারকে শো-কজ করে জবাব চাওয়া হয়। করণ জোহর কেন এই ঘটনায় ক্রিকেটারদের কিছু বলেননি, তা নিয়েও প্রশ্ন ওঠে সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনা নিয়ে করণ জোহর যদিও মুখ খোলেননি।

বিনোদ রাই জানান, ‘দুই ক্রিকেটারকে কীভাবে শাস্তি দেওয়া যায়, আইনি পদ্ধতি ডায়না জানেন। তাঁর সম্মতি নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হবে। আমার মনে হয়েছে ওদের মন্তব্য খুব নিম্মরুচির। কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়’।

আরও পড়ুনঃ

একদিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ, দিদিকে ছেড়ে মোদীর দলে আর কে কে

মমতার বাছাইয়ে কারা হবেন বাংলার ৪২টি লোকসভা আসনের তৃণমূল প্রার্থী

টিম ম্যানেজমেন্ট পাণ্ডিয়াকে জানিয়েছে যে ও প্রথম দুটি ম্যাচে ও খেলতে পারবে না। অপ্রীতিকর মন্তব্য করার জন্য ওকে শাস্তির মুখে পড়তে হবে। তবে শাস্তি কী হবে, তা ঠিক না হওয়া পর্যন্ত ওকে নির্বাসনে থাকতে হবে। কে এল রাহুলের প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই। তাই ওর জন্য আলাদা করে আর কোনও ঘোষণা করা হয়নি। ওদের আংশিক নির্বাসনের শাস্তি হবে নাকি দেশে ফেরত পাঠানো হবে, তা নিয়ে এখনও পাকাপাকি কোনও সিদ্ধান্ত হয়নি। ভারতীয় দলের ম্যানেজমেন্ট সূত্রে এমনটাই খবর।

তবে দুজনকে কোন শাস্তির মুখে পড়তে হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়। জানা গিয়েছে, দুই-একদিনের মধ্যেই পাণ্ডিয়া ও রাহুলের শাস্তি ঘোষণা করবে বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটি। যদি দীর্ঘ সময়ের জন্য এই দুই ক্রিকেটারকে সাসপেন্ড করা হয়, তা হলে পাণ্ডিয়া ও রাহুলকে অস্ত্রেলিয়া থেকে দেশে ফিরে আসতে হবে।

আরও পড়ুনঃ

সুপ্রিম রথ জেতার অপেক্ষায় কলকাতায় নরেন্দ্র মোদী, শিলিগুড়িতে অমিত শাহ

ঐতিহাসিক কুম্ভমেলা সম্পর্কে একনজরে সব কিছু জেনে নিন

কুম্ভমেলায় বিশ্বরেকর্ড গড়ল যোগীর রাজ্য, তৈরি হল আস্ত একটা শহর

মোদীর প্রকল্পে আর টাকা দেবেন না মমতা, কেন্দ্র রাজ্য সম্পর্ক তলানিতে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন