মহাজোটের ভরসা আলী হলে বাকিদের ভরসা বজরঙ বলী, মন্তব্য আদিত্যনাথের

171
মহাজোটের ভরসা আলী হলে বাকিদের ভরসা বজরঙ বলী, মন্তব্য আদিত্যনাথের/The News বাংলা
মহাজোটের ভরসা আলী হলে বাকিদের ভরসা বজরঙ বলী, মন্তব্য আদিত্যনাথের/The News বাংলা

উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী মহাজোটে সামিল হয়েছে সপা, বসপা ও আরএলডি। মহাজোটে সামিল না হলেও কংগ্রেসের প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি। বিজেপি যখন কড়া হিন্দুত্বের পথে আপোষ করছে না, তখন মহাজোটের শরীকরাও কখনো সফট হিন্দুত্ব আবার কখনও সংখ্যালঘু ভোটব্যাংকের কথা মাথায় রেখে এগোচ্ছেন। আর তাতেই বিজেপির হিন্দুত্বের সুর তীব্র করার রাস্তা প্রশস্ত করে দিচ্ছে মহাজোটের শরীকরা।

আরও পড়ুনঃ প্রচারেই প্রার্থীকে মারধর বাংলায়, কেন্দ্রীয় বাহিনী কোথায় উঠছে প্রশ্ন

রবিবার উত্তরপ্রদেশের সাহারানপুরের দেওবন্দে মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টি ও অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির যৌথ জনসভা অনুষ্ঠিত হয়। সেখানেই প্রকাশ্য জনসভায় নির্বাচনী আচরণ বিধি না মেনেই মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে কংগ্রেসকে ভোট না দিয়ে মহাজোটকে ভোট দিতে বলেন। বিজেপি বিরোধী ভোট যাতে ভাগ না হয়, সেক্ষেত্রে মুসলিমদের ভোট কংগ্রেসকে না দিয়ে সপা(সমাজবাদী পার্টি) ও বসপার(বহুজন সমাজবাদী পার্টি) মহাজোটকে দিতে অনুরোধ করেন তিনি। এবার তারই পরিপ্রেক্ষিতে মায়াবতীর পাল্টা দিলেন যোগী আদিত্যনাথ।

আরও পড়ুনঃ ছত্তিশগড়ে বিজেপি নেতার কনভয়ে ভয়ঙ্কর মাওবাদী হামলায় মৃত বিধায়ক সহ ছয়

মঙ্গলবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, জোটসঙ্গীরা নির্বাচনী মঞ্চে “আলী আলী” বলে ভোটের আবদার করছে; বজরঙ বলীর সমর্থকরা কিছুতেই এটা মেনে নেবে না। মহাজোটের ভরসা আলী হলে বাকিদের ভরসা বজরঙ বলী বলে তিনি মন্তব্য করেন। বিজেপি ছাড়া হিন্দুদের অন্য কোনো অপশন নেই বলেও তিনি জানিয়ে দেন।

আরও পড়ুনঃ লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে মহাজোটের ভরাডুবির আশঙ্কা, ইঙ্গিত সমীক্ষায়

এর আগেই যোগী আদিত্যনাথ কংগ্রেসের জোটসঙ্গী মুসলিম লীগকে ভাইরাস বলে উল্লেখ করেছিলেন এবং ভোটেরদেরও কংগ্রেস সম্পর্কে সচেতন করেছিলেন।সংখ্যালঘু অধ্যুষিত নিশ্চিত আসনে লড়ছেন রাহুল গান্ধী। আর তাতেই মুসলিম লীগ সহ বিভিন্ন মুসলিম সংগঠন তাদের ইসলামী পতাকা নিয়ে উপস্থিত থাকছেন কংগ্রেসের জনসভাগুলোতে। আর এতেই রাহুলকে কটাক্ষ করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগী তার নির্বাচনী জনসভায় মুসলিম লীগের সম্পর্কে বলেছিলেন, এই ভাইরাসে আক্রান্ত হলে মৃত্যু অবধারিত।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীর জীবনী নিয়ে ফিল্ম রিলিজ আটকানোর মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

মঙ্গলবার পুনরায় মুসলিম লীগকে ভাইরাস বলে উল্লেখ করেন যোগী এবং এই ভাইরাসে কংগ্রেস সহ সপা, বসপা, আরএলডি তথা মহাজোটের জোটসঙ্গীরা সকলেই আক্রান্ত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুনঃ ৩৭০ ধারা বিলোপ হলে ভারত থেকে কাশ্মীরকে বিচ্ছিন্ন করার হুঁশিয়ারি ফারুক আবদুল্লাহর

আগামীকাল উত্তরপ্রদেশে প্রথম দফার নির্বাচন। উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী মহাজোট গঠন করেছে অখিলেশ যাদবের এসপি, মায়াবতীর বিএসপি ও অজিত সিংয়ের রাষ্ট্রীয় লোকদল। ৮০টি লোকসভা আসন বিশিষ্ট উত্তরপ্রদেশে এসপি, বিএসপি ও আরএলডির মধ্যে আসনরফা হয়েছে যথাক্রমে ৩৮, ৩৭ এবং ৩ টি আসনে।

আরও পড়ুনঃ বিজেপির নির্বাচনী ইস্তাহারে কাশ্মীরের ৩৭০ এবং ৩৫ এ নং ধারা বিলোপের প্রতিশ্রুতি

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন