অনুপ্রবেশকে সহ্য করা হবে না, ভোট ইস্তেহারে বলছে বিজেপি

387
অনুপ্রবেশকে সহ্য করা হবে না, ভোট ইস্তেহারে বলছে বিজেপি/The News বাংলা
অনুপ্রবেশকে সহ্য করা হবে না, ভোট ইস্তেহারে বলছে বিজেপি/The News বাংলা

অনুপ্রবেশকে সহ্য করা হবে না ভোট ইস্তেহারে বলছে বিজেপি। আর এতেই দেশ জুড়ে শুরু হয়েছে বিতর্ক। বিজেপির চরম সমালোচনা করেছে কংগ্রেস সহ বিরোধীরা।

আরও পড়ুনঃ মিগ ২১-র হামলায় পাক যুদ্ধবিমান এফ ১৬ ভেঙে পড়ার ব়্যাডার ইমেজ প্রকাশ বায়ুসেনার

লোকসভা নির্বাচন উপলক্ষে ইস্তেহার প্রকাশ করেছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। ইস্তেহারে বিজেপি পরিষ্কার জানিয়ে দিয়েছে, কোনভাবেই অনুপ্রবেশকে সহ্য করা হবে না। সোমবার ইস্তেহারে প্রকাশ করে বিজেপি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সভাপতি অমিত শাহ এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সহ অন্যান্যরা।

অনুপ্রবেশকে সহ্য করা হবে না, ভোট ইস্তেহারে বলছে বিজেপি/The News বাংলা
অনুপ্রবেশকে সহ্য করা হবে না, ভোট ইস্তেহারে বলছে বিজেপি/The News বাংলা

ইস্তেহারে দাবি করা হয়েছে, ভারতের বিভিন্ন জায়গায় অনুপ্রবেশের জন্য সাংস্কৃতিক ও ভাষাগত ক্ষেত্রে প্রভাব পড়েছে। এনআরসির উপরে জোর দেওয়ার কথাও উল্লেখ করা হয়েছে। ইস্তেহারে আরও বলা হয়েছে, সীমান্ত নিরাপত্তার ক্ষেত্রে সাঁড়াশী চাপ বাড়ানো হবে। সেক্ষেত্রে বাংলাদেশ, নেপাল ও ভূটান সীমান্তে চেক পোস্ট বাড়ানোর পরিকল্পনা রয়েছে তাদের।

আরও পড়ুনঃ বিজেপি প্রার্থী বালি ও বৌ নিয়ে পড়েছিলেন, বাঁকুড়ায় ‘অশালিন’ অভিষেক

ইস্তেহারে ভারতে কাশ্মীরিদের বিশেষ অধিকার প্রত্যাহার করে নেওয়ার কথা বলা হয়েছে। কৃষকদের আয় দ্বিগুণ করার কথাও বলা হয়েছে ইস্তাহারে। কৃষকদের জন্য আরও অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছে বিজেপির ইস্তেহারে।

আরও পড়ুনঃ প্রচারে এলে লাশ ফিরবে, বামফ্রন্ট প্রার্থীর গাড়ি আটকে খুনের হুমকির অভিযোগ

বিজেপি সভাপতি অমিত শাহ ইস্তেহার প্রকাশের পর বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে গত পাঁচ বছরে সরকার ৫০টি বড় সিদ্ধান্ত নিয়েছে। আমাদের সরকার দেশ বদলাতে বড় ভূমিকা নিয়েছে। আমরা এই সংকল্পপত্র তৈরির আগে ভারতের ছয় কোটি মানুষের সঙ্গে কথা বলেছি। ২০১৪ সালে আমরা যখন ক্ষমতায় আসি, তখন ভারত বিশ্বের একাদশতম অর্থনীতিতে ছিল, আজ আমরা পৃথিবীর মধ্যে পঞ্চম বৃহৎ অর্থনীতিতে অবস্থান করছি”।

আরও পড়ুনঃ কেন গ্রেফতার করা হবে না, রাজীব কুমারকে নোটিশ সুপ্রিম কোর্টের

রাজনাথ সিং বলেন, “অনেক রাজনৈতিক দল ইস্তেহারে অনেক কথা দেয়, কিন্ত আমরা কথা দিয়ে কথা রেখেছি”। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “আগামী দিনে গ্রামীণ ভারতের জন্য ২৫ লাখ কোটি টাকা খরচ করা হবে। কৃষকদের রোজগার দ্বিগুণ করা হবে”।

আরও পড়ুনঃ সব বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলে ভোট বন্ধ করে দেবার হুমকি লকেটের

বিজেপির সংকল্পপত্রে বলা হয়েছে, বিজেপি এলে তারা সন্ত্রাসবাদকে মেনে নেবে না। পাশাপাশি উগ্রবাদকেও সহ্য করা হবে না বলে জানান হয়েছে। বিজেপির এই ইস্তেহারে স্পষ্ট বলা হয়েছে, বেশ কিছু সিদ্ধান্তের ক্ষেত্রে ভারতীয় সেনাকে যেমন স্বাধীনতা দেওয়া হয়েছে, সেই নীতিতেই আগামীতে চলতে চায় বিজেপি।

আরও পড়ুনঃ বিজেপির নির্বাচনী ইস্তাহারে কাশ্মীরের ৩৭০ এবং ৩৫ এ নং ধারা বিলোপের প্রতিশ্রুতি

জাতীয় নিরাপত্তার প্রশ্নে অত্যাধুনিক সমরাস্ত্র কেনার ওপর জোর দিয়েছে বিজেপি। ভারতের আভ্যন্তরীণ নিরাপত্তা জোরদার করতে সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সকে আরও বেশি শক্তিশালী করে তোলার ভাবনার কথাও উল্লেখ রয়েছে।

আরও পড়ুনঃ ঘোড়া গাধা খচ্চর বিতর্কের পর গরুর গাড়িতে প্রচার, বিরোধী মতে মরার গাড়িতে তৃণমূল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন