ভাটপাড়ায় হার অর্জুনের, বিজেপি অফিসে আগুন, রণক্ষেত্র ভাটপাড়া

272
ভাটপাড়ায় হার অর্জুনের, বিজেপি অফিসে আগুন, রণক্ষেত্র ভাটপাড়া/The News বাংলা
ভাটপাড়ায় হার অর্জুনের, বিজেপি অফিসে আগুন, রণক্ষেত্র ভাটপাড়া/The News বাংলা
Simple Custom Content Adder

ভাটপাড়া পুরসভায় আস্থা ভোটে হার চেয়ারম্যান ও বিজেপি নেতা অর্জুন সিংয়ের। আর তারপরেই রণক্ষেত্র হয়ে ওঠে গোটা ভাটপাড়া এলাকা। তৃনমুল ও বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত গোটা অঞ্চল। এলাকায় বিশাল পুলিশ বাহিনী।

প্রচারে এলে লাশ ফিরবে, বামফ্রন্ট প্রার্থীর গাড়ি আটকে খুনের হুমকির অভিযোগ

বিজেপির দলীয় কার্যালয় ভাঙচুর ও আগুন দেওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত ভাটপাড়া। এক বিজেপি কর্মীর বাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। ঘটনায় আহত হয়েছে ১ বিজেপি কর্মী। ঘটনাস্থলে গিয়েছেন অর্জুন সিং। বিশাল পুলিশ বাহিনী ঘটানস্থলে।

কেন গ্রেফতার করা হবে না, রাজীব কুমারকে নোটিশ সুপ্রিম কোর্টের

সোমবার সকালেই আস্থা ভোটে হেরে যান চেয়ারম্যান অর্জুন সিং। ভাটপাড়া পৌরসভার বোর্ডও ভেঙে যায়। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হয়েই আস্থা ভোটে হেরে গেলেন অর্জুন সিং। ২২/১১ ভোটে হেরে যান অর্জুন। এরফলে পুরপ্রধানের পদ থেকে সরতে হল অর্জুন সিংকে।

আরও পড়ুনঃ বিজেপির নির্বাচনী ইস্তাহারে কাশ্মীরের ৩৭০ এবং ৩৫ এ নং ধারা বিলোপের প্রতিশ্রুতি

আস্থা ভোটে অর্জুন সিংয়ের হারের পরই ভাটপাড়া ১৯ নম্বর ওয়ার্ডের বিজেপির দলীয় কার্যালয়ে ভাঙচুর চালায় দুষ্কৃতীরা। এলাকার বিজেপি কর্মীদের বাড়িতেও ভাঙচুর চলে। মুহূর্তের মধ্যেই গোটা ভাটপাড়ায় উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে রয়েছে পুলিশ। অভিযোগের তীর তৃণমূল কর্মী সমর্থকদের দিকে।

আরও পড়ুনঃ তিন তালাকের ব্যাপারে সরকারের হস্তক্ষেপ অনুচিত, বলছেন মুসলিম মহিলারা

অশান্তির আশঙ্কায় এদিন সকাল থেকেই ভাটপাড়া পৌরসভা চত্বর ছিল পুলিশে-পুলিশে ছয়লাপ। এটাই ছিল লোকসভা নির্বাচনের আগে অর্জুন সিংয়ের অ্যাসিড টেস্ট। ১৮ জন কাউন্সিলরের সমর্থন পেলেই বোর্ড গঠন করতে পারত বিজেপি। কিন্তু ২২-১১ ভোটে হেরে যান অর্জুন সিং।

আরও পড়ুনঃ ঘোড়া গাধা খচ্চর বিতর্কের পর গরুর গাড়িতে প্রচার, বিরোধী মতে মরার গাড়িতে তৃণমূল

এদিন ভাটপাড়া মোড় থেকে আর্য্য সমাজ মোড় পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। কিন্তু তারপরও দুপুরের দিকে আটকান গেল না অশান্তি। অর্জুন সিং বিজেপিতে যোগদানের পরই ভাটপাড়া পুরসভা নিয়ে চরম নাটক শুরু হয় রাজনীতির ময়দানে। অর্জুনকে পদচ্যূত করতে অনাস্থা আনে তৃণমূল। ফলে আটকে যায় পুরসভার বাজেট প্রস্তাব। ৩৫ আসনের ভাটপাড়া পুরসভায় ১ জন কাউন্সিলরের মৃত্যু হয়েছে।

আরও পড়ুনঃ সব বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলে ভোট বন্ধ করে দেবার হুমকি লকেটের

বাকি ৩৪ জনের মধ্যে ৩৩ জনই তৃণমূলের। তৃণমূলের দাবি ছিল, তাঁদের হাতে রয়েছে অন্তত ২২ জন কাউন্সিলর। গত মাসে ভাটপাড়ায় এক সভায় ১৯ জন কাউন্সিলরকে মঞ্চে হাজির করায় উত্তর ২৪ পরগনা জেলা নেতৃত্ব। ভোটের শেষে দেখা গেল তৃণমূল এর দাবিই সঠিক।

আরও পড়ুনঃ নবরাত্রি উপলক্ষ্যে জোরপূর্বক দুই শতাধিক মাংসের দোকান বন্ধের অভিযোগ হিন্দু সেনার বিরুদ্ধে

এরপরেই ভাটপাড়া ১৯ নং ওয়াডের বিজেপী পাটি’ অফিস ভাংচুর হয়। পাটি’ অফিসে আগুন ধরিয়ে দেওয়া হয়। অর্জুন ঘনিষ্ঠ এক বিজেপী কর্মীর বাড়িতেও ভাংচুর হয়েছে বলেই জানা গেছে। আহত হয়েছেন এক বিজেপি কর্মী। মুহূর্তের মধ্যেই গোটা ভাটপাড়ায় উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী।

আরও পড়ুনঃ ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের গুরু পিত্রোদা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন