অভিষেকের স্ত্রীর সোনা কাণ্ড নিয়ে ক্লিনচিট দিল নির্বাচন কমিশন

272
অভিষেকের স্ত্রীর সোনা কাণ্ড নিয়ে ক্লিনচিট দিল নির্বাচন কমিশন/The News বাংলা
অভিষেকের স্ত্রীর সোনা কাণ্ড নিয়ে ক্লিনচিট দিল নির্বাচন কমিশন/The News বাংলা
Simple Custom Content Adder

লোকসভা ভোটের আগে স্বস্তি পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২ কেজি সোনা নিয়ে বিদেশ থেকে আসার পথে কলকাতা বিমানবন্দরে তাঁর স্ত্রীকে আটকানো হয় বলে অভিযোগ উঠেছে। এই নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিরোধীরা। কিন্তু সব রিপোর্ট দেখে আপাতত অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পরিস্কার ক্লিনচিট দিল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী ও সোনা কাণ্ডে নানারকম বিতর্কের পর হস্তক্ষেপ করে নির্বাচন কমিশন। বিধাননগর পুলিশ ও বিমানবন্দর কাস্টমস কাণ্ডে রিপোর্ট চেয়ে পাঠায় নির্বাচন কমিশন। গত ১৫-১৬ মার্চ রাতে কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী ও সোনা কাণ্ডের বিস্তারিত রিপোর্ট উত্তর ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্যর কাছে চেয়ে পাঠায় মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

আরও পড়ুনঃ ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

বিরোধীদের অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর। আয়কর, শুল্ক দফতরের কাছে রিপোর্ট চাওয়া হয়। ওই রিপোর্টে জানা যায়, অভিষেকের স্ত্রীর কাছ থেকে কোনওকিছুই বাজেয়াপ্ত করেনি আয়কর ও শুল্ক দফতর। রিপোর্টে পরিস্কার জানিয়ে দেওয়া হয়, বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রীর কাছ থেকে কোনকিছুই বাজেয়াপ্ত করা হয়নি।

আরও পড়ুনঃ অভিষেকের স্ত্রী ও সোনা কাণ্ডে এবার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

এদিকে বিমানবন্দর পর্ব নিয়ে ভুয়ো খবর ছড়ানো ও বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে মদত দেওয়ার অভিযোগে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই চিঠিটি দিল্লিতে নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। অভিষেক বাবুলের লড়াইয়ের ফয়সালা করবে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ তৃণমূল ছেড়ে বিজেপিতে ১০০ বিধায়ক, অর্জুনের মন্তব্যে জল্পনা চরমে

মঙ্গলবারই বিমানবন্দরে সোনাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রাথমিকভাবে ক্লিনচিট দিল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। উত্তর ২৪ পরগনার জেলা নির্বাচন আধিকারিক মঙ্গলবার এক রিপোর্টে জানিয়ে দিয়েছেন, সিজার লিস্টে সোনা আটকের কোনও তথ্য নেই। শুল্ক দফতর কোন কিছু বাজেয়াপ্ত করেনি বলেই জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ জলপাইগুড়ি লোকসভায় বিজেপির দুজন প্রার্থী, শোরগোল বাংলায়

উল্লেখ্য, প্রতিদিন ভোটের জন্য রাজ্য জুড়ে তল্লাশি অভিযানে আটক সোনা, টাকা, অস্ত্র সংক্রান্ত তথ্য সিইও’কে জানানো হয়। কিন্তু তাতে বিমানবন্দরে সোনা আটকের বিষয়ে কোনও তথ্য নেই। সিইও এদিন দুপুরেই নির্বাচন কমিশনের কাছে বিস্তারিত রিপোর্ট পাঠিয়ে দিয়েছিলেন। ফের একবার কোনকিছু বাজেয়াপ্ত না করার রিপোর্ট পাঠিয়ে দেন।

আরও পড়ুনঃ শোভন বাদ, তৃণমূলের ভোটের দায়িত্বে রত্না চট্টোপাধ্যায়

উল্লেখ্য নির্বাচন কমিশনের নির্দেশে সিইও উত্তর ২৪ পরগনার জেলা নির্বাচন আধিকারিকের কাছে রিপোর্ট তলব করেছিলেন। অভিষেক ও বিজেপি, দুপক্ষ থেকেই নির্বাচন কমিশনে অভিযোগ-পালটা অভিযোগ দায়ের করা হয়। সেই রিপোর্ট দেখেই অভিষেক ও তাঁর স্ত্রীকে ক্লিনচিট দিল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

আরও পড়ুনঃ যাদের বিরুদ্ধে অভিযোগ তারাই শুনবে স্কুল সার্ভিস কেলেঙ্কারির ঘটনা

সোনা কান্ডে সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি। থাইল্যান্ড থেকে ফেরার সময় সঙ্গে এনেছিলেন ২ কেজি সোনা। এমনই অভিযোগ উঠেছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর বিরুদ্ধে। আর তারই প্রতিবাদে রবিবার সাংবাদিক সম্মেলন করে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ ভোটের গানে বিপাকে বাবুল, কমিশনের হাতে টুইট অস্ত্র

তাঁর স্ত্রীকে নিয়ে বিরোধী বিজেপি, সিপিএম ও কংগ্রেস চক্রান্ত করছে বলে পরিষ্কার জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায় এর পর তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। তাঁর স্ত্রী কোন সোনা নিয়ে আসেননি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন অভিষেক। মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগও করেন তিনি।

আরও পড়ুনঃ লোকসভা রিপোর্টে গত ৫ বছরে তৃণমূল সাংসদদের পারফরম্যান্স লজ্জাজনক

মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরও মেনে নিল অভিষেকেরই দাবি। আপাতত বিরোধীদের সব দাবিকে থামিয়ে দিল নির্বাচন কমিশন এর দফতর। এখন বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে কি ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন সেটাই এখন দেখার। ইতিমধ্যেই এই সংক্রান্ত সবকিছুই দিল্লিতে নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন